৬ শতাধিক পরিবহন শ্রমিকদের খাদ্য সহায়তা দিলেন এমপি জ্যাকব

চরফ্যাশন অফিস : যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর পক্ষে চরফ্যাশনে ছয় শতাধিক পরিবহন শ্রমিককে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

১১ মে সোমবার সকাল ১০টায় চরফ্যাশন কেন্দ্রীয় ঈঁদগাহ মাঠে উপজেলার বাস শ্রমিক, ট্রাক শ্রমিক, মোটরসাইকেল, অটো বোরাক, ভাড়ায় চালিত মাইক্রোবাসসহ বিভিন্ন শ্রেণীর পরিবহনের ছয় শতাধিক শ্রমিকের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম মোর্শেদ।

এসময় উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন বলেন, সুরক্ষা ছাড়া কেউ বের হবেন না। পরিবারের সকলকে ঘরে রাখবেন। নিরাপদে থাকবেন। সরকারের নির্দেশনা মেনে চলবেন। এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব আপনাদের পাশে আছে, সব সময় থাকবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গত ২৬ মার্চ থেকে গণপরিবহন বন্ধ থাকায় তারা মানবেতর জীবনযাপন করছে। ফলে তাদের দুঃসময়ের কথা চিন্তা করে এমপি জ্যাকব বিভিন্ন পরিবহন শ্রমিকদের তালিকা করে “মানুষ মানুষের জন্য” কর্মসূচীর আওতায় পরিবহন শ্রমিকদের মাধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য”কর্মসচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব। করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা অপ্রকৃতিস্থ লোকজন ও কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে অনাহারী কৃকুরগুলোরজন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেছেন এমপি জ্যাকব।
শীর্ষবাণী/এনএ