মনপুরায় ঘূর্নীঝড় ইয়াসের ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মাঝে নৌ-বাহিনীর ত্রান বিতরন

মোঃ অহিদুর রহমান,মনপুরা(ভোলা): ভোলার মনপুরায় ঘূর্নীঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার ৪ টি ইউনিয়নের মূল ভুখনন্ড থেকে বিচ্ছিন্ন চরাঞ্চল ও বেড়ীবাধেঁর বাহিরে বসবাসরত ৪ সহস্রাধীক ঘরবাড়ীর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মধ্যে নৌ-বাহিনীর ত্রান বিতরন করা হয়েছে।


চট্রগ্রাম থেকে নৌ-বাহিনীর “বানৌজা অপরাজয়” নামে একটি যুদ্ধ জাহাজ ত্রান নিয়ে শুক্রবার সকাল ৭টায় মনপুরার রামনেওয়াজ লঞ্চ ঘাটে আসেন। নৌবাহিনীর বিশেষ একটি টিম মনপুরা উপজেলার রামনেওয়াজ লঞ্চঘাটে ঘূর্ণীঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মাঝে ত্রান বিতরন করেন। ক্ষতিগ্রস্ত পরিবার চাল, ডাল, চিনি, মুড়ি, বিশুদ্ধ পানি, মোমবাতি ও ম্যাচ প্যাকেটসহ ১টি প্যাকেট পেয়েছেন।
ত্রান বিতরনের সময় নৌবাহিনীর সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী এবং স্থানীয় জনপ্রতিনিধিগন।


নৌবাহিনীর সূত্রে জানাযায়, এবারের ঘূর্ণীঝড়ে পরবর্তী পরিস্থিতি মোকাবেলার জন্য নৌ বাহিনীর কয়েকটি জাজাজ প্রস্তুত রাখা হয়েছে। যাতে করে উপকুলীয় এলাকায় স্বাস্থ্যসেবা ও জরুরী ত্রানসামগ্রী বিতরন সহযে করা যায়।
উল্লেখ্য উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ৪টি ইউনিয়নে ৬ শত ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান বিতরন করা হয়েছে। ত্রান বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে।
শীর্ষ বাণী/এন