বাসদের মানবতার ঈদ বাজার ও বাড়িতে গিয়ে স্বাস্থ্যসেবা স্ক্রিনিং কার্যক্রম শুরু

এম জুয়েল, বরিশাল : ঈদকে সামনে রেখে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে শুরু হয়েছে মানবতার ঈদ বাজার কার্যক্রম। পবিত্র ঈদ উল ফিতরে দুই হাজার হতদরিদ্র পরিবারকে ঈদ খাদ্য সহয়তা প্রদান করা হয়েছে। এর পাশাপাশি ঈদে চার হাজার পরিবারকে রান্না করা খাবার সরবরাহ করা হবে।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাসদ এর আহবায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী এই তথ্য নিশ্চিত করেছেন। তারা বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা কমিটি ফেব্রুয়ারি মাস থেকে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

গত ৫৫ দিন ধরে করোনা মহামারিকালীন সময়ে লকডাউনে কর্মহীন হয়ে পড়া দুঃস্থ মানুষদের মধ্যে ত্রাণ বিতরণের জন্য বাসদ পালন করছে এক মুঠো চাল ও মানবতার বাজার কর্মসূচী, যার আওতায় এ পর্যন্ত প্রায় ১৫ হাজার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাসদ মার্চ মাস থেকে টেলিমেডিসিন পোর্টালের মাধ্যমে বরিশালের তিন শতাধিক মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে, ফ্রি এম্বুলেন্স সার্ভিস পরিচালনা করেছে।

এরই ধারাবাহিকতায় জনগণের স্বাস্থ্যসুরক্ষায় বাসদ চালু করছে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা স্ক্রিনিং কার্যক্রম। বাসদের স্বাস্থ্যসেবা স্ক্রিনিং টীম নগরের ঘরে ঘরে গিয়ে মানুষের স্বাস্থ্যপরীক্ষা করবে, পরামর্শ দেবে, প্রয়োজনসাপেক্ষে ঔষধ সরবরাহ করবে। এ স্বাস্থ্যপরীক্ষার মধ্য দিয়ে করোনা ভাইরাসের ঝুঁকি আছে এমন রোগীদের আলাদা করা যাবে বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
শীর্ষবাণী/প্রতিনিধি/এনএ