বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না : নৌপরিবহণ প্রতিমন্ত্রী

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না। এদেশে খাদ্য সংকটও হবে না। যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ থাকবে, ততদিন বাংলাদেশ এগিয়ে যাবে। এটিই হচ্ছে বিএনপির অন্তরের জ্বালা।

ঢাকায় বিআইডব্লিউটিসি অফিসে আজ বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু একটি দিন বা একটি আলোচনার মধ্যেই জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করি- তা নয়, প্রতিদিন-প্রতিক্ষণ আমরা মুজিব আদর্শকে ধারণ করে চলি।

বাংলাদেশ আজকে মুজিব আদর্শে পরিচালিত হচ্ছে বলে এবং মুক্তিযুদ্ধের চেতনায় আছি বলেই বাংলাদেশ সমগ্র পৃথিবীতে জায়গা করে নিয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের এ অগ্রযাত্রা, অর্থনৈতিক অবস্থান এবং বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান সমগ্র পৃথিবীতে সমাদৃত হচ্ছে। এর একটি কারণ বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দেশ পরিচালিত হচ্ছে। আর এর নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি মো. মহসিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আল মান্নান, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান আহমেদ শামীম আল রাজী, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে এম আযম খসরু এবং বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সায়েম মৃধা।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের প্রায় ১৪ বছর জেল খেটেছেন কিন্তু বাংলার মানুষের অধিকারের প্রশ্নে তিনি কখনও আপস করেননি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পিতার কাছ থেকে যে শিক্ষা নিয়েছেন সেটা দিয়েই দেশ পরিচালনা করছেন। এই জন্যই বাংলাদেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। একসময় দেশে আইনের শাসনের প্রধান অন্তরায় ছিল অপরাধীদের বিচার; কিন্তু আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার সেই অন্তরায় ভেঙে অপরাধীদের বিচার করেছে।