বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

এম জুয়েল, বরিশাল : বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামের জমি ভূমিদস্যু কর্তৃক দখলের প্রতিবাদে ও জমি রক্ষার দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধনের আয়োজন করে বরিশাল জেলার সকল খেলোয়াড়বৃন্দ।

এসময় শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামের জমি ভূমিদস্যু মানিক হাওলাদার ও মাহিনের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামের সাবেক সিনিয়ার খেলোয়াড় আমিনুল হক মাসুম। উপস্থিত ছিলেন, সাবেক খেলোয়াড় মইনুজ্জামান, বরিশাল বিভাগীয় কোচ টুটান, শহীন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামে মোট সাড়ে ২৯ একর জমি রয়েছে। যেখানে বরিশাল জেলার সকল খেলোয়াড়বৃন্দ খেলাধুলা করে আসছে। দীর্ঘদিন ধরে স্থানীয় মানিক হাওলাদার ও মাহিন মিলে স্টেডিয়ামের প্রায় ৫০ শতাংশ জমি দখল করে নিয়েছে। তারা দখলকৃত জমিতে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেছে। এরমধ্যে ভবন ও মসজিদ রয়েছে। অথচ এই জমি নিয়ে গত ৫ থেকে ৭ বছর ধরে মামলা চলছে।

এবিষয়ে শহীদ আবদুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামের সাবেক সিনিয়ার খেলোয়াড় আমিনুল হক মাসুম বলেন, স্টেডিয়ামের জমি নিয়ে ভূমিদস্যু মানিক হাওলাদার ও মাহিনের সাথে মামলা চলমান রয়েছে। করোনার সময়ে পুলিশ প্রশাসন ব্যস্ত থাকার সুবাদে এরা জোরপূর্বক জমি দখল করতে শুরু করেছে। বর্তমানে প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। তাই আজকে আমরা সকল খেলোয়াড়রা মানববন্ধন করছি। এতে যদি কোন সমাধান না হয় তবে আমরা পরবর্তীতে আরো কঠিন আন্দোলন করবো।
শীর্ষবাণী/প্রতিনিধি/এনএ