আত্মরক্ষায় থানায় জিডি করায় সন্ত্রাসী হামলার শিকার চরফ্যাশনের ৩ যুবক

চরফ্যাশন অফিস : ভোলার চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউনিয়নের চরফকিরা ৬নং ওয়ার্ডে প্রতিপক্ষের নির্মম সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন স্থানীয় তিন যুবক। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। ১৬ জুন ভোরে এ ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন- মনিরুল ইসলাম (৩৫), মোশাররফ হোসেন (৩০) ও খোকন (২৫)।

স্থা্নীয়রা জানিয়েছেন, একই বাড়ির জাহাঙ্গীর গংরা হামলার শিকার মনিরুল ইসলামদের দলিল মতে ভোগ দখলীয় জমি নিজেদের দাবি করে আসছিল। কিন্তু জাহাঙ্গীর গংরা তাদের দাবির স্বপক্ষে স্থানীয় সালিশের কাছে উপযুক্ত কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি। তারপরও মনিরুল ইসলামদের সম্পত্তি দখলের জন্য বিভিন্ন সময় অপচেষ্টা চালিয়ে আসছিল। এতে সফল না হওয়ায় বিভিন্ন সময় মনিরুল ইসলামের পরিবারের সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং দেখে নেওয়ার হুমকি দেয়। এর পরিপেক্ষিতে প্রতিপক্ষের (জাহাঙ্গীর গংদের) হামলার আশঙ্কায় মনিরুল ইসলামের ভাই মোশাররফ হোসেন ১৫ জুল স্থানীয় শশীভূষণ থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। এতে আরও ক্ষিপ্ত হয়ে ১৬ জুন জাহাঙ্গীর গংরা মনিরুল ইসলাম, মোশাররফ হোসেন ও খোকন এর উপর হামলা চালায়। এতে আহত মনিরুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক।

আহত মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, ১৬ জুন ভোর ৬টা দিকে ঘরের বাহিরে বের হলে জাহাঙ্গীর (৪৫), কামরুল (২০), জাহানারা বেগম (৪৮), পারুল (৩৫) আমার উপর অতর্কিত হামলা করে। এসময় মোশাররফ ও খোকন আমাকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক পিটিয়ে আহত করে।

স্থানীয় আওয়ামী লীগ ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গণ্যমান্য কয়েকজন ব্যক্তি চরফ্যাশন হাসপাতালে সাংবাদিকদের জানান, জাহাঙ্গীর উগ্র ও বর্বর প্রকৃতির লোক, সে ও তার পরিবারের সদস্যরা এলাকায় সালিশ-বিচার মানে না। হামলার বিষয়ে জানতে বিরোধী জাহাঙ্গীর এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল ফোনে সংযোগ পাওয়া যায়নি।

এই বিষয়ে শশীভূষণ থানার অফিসার ইন চার্জ রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষবাণী/এএ