অর্থমন্ত্রীর মেয়ে নাফিসা কামালের কণ্ঠ নকল করে প্রতারণা

কুমিল্লা প্রতিনিধি : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামালের কণ্ঠ নকল করে প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামিদের আজ মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হছে। কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার তারাশাইল গ্রামের শাহীন (২৫) ও পিরোজপুরের ইন্দুরকানী থানার উমেদপুর গ্রামের আরিফুল ইসলাম প্রিন্স (৩০)।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্রিকেট একাডেমির সমন্বয়ক আতিকুর রহমান বাদী হয়ে নাফিসা কামালের পক্ষে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, শাহীন ও প্রিন্স প্রতারণার মাধ্যমে লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশে নাফিসা কামালের নাম ও ব্যক্তিগত পরিচিতির তথ্য ব্যবহার করে Nafeesa kamal NK নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন। তারা ২০১৯ সালের ১৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ১০ মে পর্যন্ত ওই আইডি ব্যবহারের মাধ্যমে নাফিসা কামালের কণ্ঠ নকল করে ভয়েস কল দিয়ে দুস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী প্রদানের কথা বলে নিজেদের বিকাশ নম্বরে টাকা সংগ্রহের প্রতারণা করে আসছিলেন। এভাবে সেই ভুয়া আইডি থেকে চট্টগ্রামের হালিশহর এলাকার ওয়াবদা এইচ ব্লকের আর ভবনের বাসিন্দা মো. এমদাদ চৌধুরীর (৩২) ফেসবুক আইডির মেসেঞ্জারে ভয়েস কল দিয়ে দুস্থদের মাঝে খাদ্য সহায়তার কথা বলে প্রতারণার মাধ্যমে তার কাছ থেকে আসামিরা নিজেদের বিকাশ নম্বরের মাধ্যমে ১০ হাজার টাকা হাতিয়ে নেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) খাদেমুল বাহার বিন আবেদ জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শাহীন ও প্রিন্স অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামালের কণ্ঠ নকল করে এবং তার নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার মাধ্যমে নানা জনের কাছ থেকে টাকা সংগ্রহ করে আত্মসাতের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুই-তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।