ভোলায় হতদরিদ্রদের মুখে ঈদের হাসি ফুটালেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন

তপু তালুকদার, ভোলা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোলায় অসহায় সুস্থও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও কোরবানির মাংস বিতরণ করেছেন ভোলার কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন। বুধবার (২১ জুলাই) দুপুরে ফাউন্ডেশন এর পক্ষ থেকে ভোলা ইলিশা সড়কের পাশে ২ শতাধিক সুস্থ মানুষের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পরিবারের এতিহ্য ধরে রাখতে প্রতি বছর ঈদের আনন্দ সবার মাঝে ভাগ করে নিতে ফাউন্ডেশনের পক্ষ থেকে কাঞ্চন-ফাতেমা দম্পতির ছেলে-মেয়েরা এই আয়োজন করে থাকেন।

এসময় ২শ পরিবারকে ৫ কেজি চাল,১ কেজি ডাল,১ কেজি তৈল,১ কেজি,২ কেজি আলু, ১ কেজি পোলাওর চাল কোরবানি করা ৫টি গরুর ২ কেজি করে মাংস সবার মাঝে বিতরণ করা হয়।

আর্থিক সমস্যার কারণে অনেক অসহায় গরীব মানুষ কোরবানি দিতে পারেনা। তাদের কথা চিন্তা করে তাদের মুখে হাসি ফোটানোর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন এই ফাউন্ডেশন। গত বছরও কোরবানি করে হতদরিদ্র মানুষের মাঝে ৫টি গররু মাংস বিতরণ করেছিলো এই ফাউন্ডেশন । এর আগে শীতকালে শীতবস্ত্র বিতরণ, করোনা লকডাউানের সময় অসহায় সুস্থ মানুষকে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দেন।

কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক হাসান ইশতিয়াক বলেন, আমার চাচা কাঞ্চনমিয়া ও চাচি ফাতেমা নামে এই ফাউন্ডেশন এর নামকরন করা হয়েছে। প্রতি বছরি ঈদে যারা কোরবানি দিতে পারে না গরিব ও অসহায় দুস্ত মানুষ আছেন তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য তাদের মুখে হাসি ফুটানোর জন্যই আমাদের ফাউন্ডেশন এর এই উদ্যোগ।

উল্লেখ, ২০১৬ সালে কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই ভোলায় অসহায় সুবিধা বঞ্চিতদের মুখে হাসি ফোটানোর জন্য নানান কার্যক্রম পরিচালনা করে আসছেন।
শীর্ষবাণী/এনএ