মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি মনোনয়নে মহাপরিচালকের পত্রটির সঠিকতা যাচাই করে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে পত্র জারি

ঢাকা অফিস: মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি মনোনয়নের পত্রটির সঠিকতা যাচাইক্রমে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করণ সম্পর্কে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটে একটি পত্র প্রকাশ করেছে। গত ১০ আগস্ট মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সফিউদ্দিন আহমদ স্বাক্ষরিত পত্রটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত পত্রটি নিন্মে হুবহু তুলে ধরা হলো।

উপর্যুক্ত বিষয়ের আলোকে সংশ্লিষ্ট সকলের সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্যার্থে জানানো যাচ্ছে যে, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন মাদ্রাসায় প্রশাসনিক পদসমূহ ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক মহাপরিচালক প্রতিনিধি মনোনয়ন দেওয়া হয়।

(২) উল্লিখিত পদসমূহে নিয়োগ কার্যক্রম যাতে নিরপেক্ষতা, স্বচ্ছতা ও বিধি বিধানে আলোকে সম্পন্ন হয় সে বিষয়ে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর অংগীকারাবদ্ধ। এ বিষয়ে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর জিরো টলারেন্স নীতি অবলম্বন করে।

(৩) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক ইস্যুকৃত মহাপরিচালকের প্রতিনিধি মনোনয়নের পত্রটি www.dme.gov.bd এই ওয়েবসাইটে নিয়মিত আপলোড করা হয়। ডিজির প্রতিনিধি মনোনয়নের পত্রটি সঠিকতা নিরূপনের জন্য নিয়োগ সংশ্লিষ্ট সকলকে উক্ত ওয়েবসাইট ভিজিট করে অথবা অধিদপ্তরে ফোন করে পত্রটির সঠিকতার বিষয়ে নিশ্চিত হয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু করা আবশ্যক।

(৪) জাল বা অবৈধ ডিজির প্রতিনিধি মনোনয়নের পত্র সৃজন করে কোন প্রতিষ্ঠানে নিয়োগ কার্যক্রম করা হলে উক্ত প্রতিষ্ঠানের এমপিও বন্ধসহ দায়ী ব্যক্তিগণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(৫) জাল জালিয়াতিপূর্ণ নিয়োগ রোধকরে নিয়োগ পরবর্তী সময়ে এমপিওভুক্ত করণের সময় ডিজির প্রতিনিধি মনোনয়ন পত্রটিসহ আনুষঙ্গিক সকল কাগজপত্রের সঠিকতা নিরুপণক্রমে এমপিও প্রস্তাব ফরোয়ার্ড করার জন্য দেশের সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা এবং আঞ্চলিক উপপরিচালকগণকে অনুরোধ করা হলো।

(৬) এমতাবস্থায়, মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি মনোনয়নের পত্রটি সঠিকতা যাচাইক্রমে নিয়োগ কার্যক্রম সম্পন্নকরণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনাসহ অনুরোধ করা হলো।
শীর্ষবাণী/বিবৃতি/এনএ