মাওলানা মোবারক আলী ছিলেন মানুষ গড়ার কারিগর

চরফ্যাশন প্রতিনিধি : ২০০২ সালে পৃথিবী ছেড়ে চলে গেছেন ভোলার চরফ্যাশনের কৃতি সন্তান, মানুষ গড়ার কারিগর আলহাজ মাওলানা মোবারক আলী। ১৮ বছর আগে ২০০২ সালের ১৭ মে ইন্তেকাল করেন সৎ, সাহসী, পরোপকারী ও ধর্মভীরু এই মানুষটি। তার মৃত্যুতে এলাকাবাসী অপূরণীয় ক্ষতির সম্মুখিন হয়েছেন।

পিতার মৃত্যু দীর্ঘ ১৮ বছর পার হলেও পিতার স্মৃতি ভুলেননি তার সন্তানগণ। ১৭ মে মরহুম মাওলানা মোবারক আলীকে স্মরণ করে ফেসবুক ফেইজে পোস্ট দিয়ে পিতার স্মৃতিচারণ করেছেন ছেলে ড. মুহাম্মদ ইসমাইল হোসেন। ১৭ মে তিনি তার পোস্টে লিখেছেন- আজ থেকে আঠারো বছর আগে আমরা আমাদের বাবা মাওলানা মোবারক আলী মারহুম কে হারিয়েছি। আমরা প্রতিদিন তার জন্য দোয়া করি। দোয়ার জন্য বিশেষ কোনো মুহূর্তের দরকার নেই। তারপরও পবিত্র রমজান উপলক্ষে তার জন্য বিশেষভাবে দোয়া কামনা করছি। মহান আল্লাহ যেন তাকে এবং আমার মারহুমা মাকে জান্নাতুল ফিরদাউস দান করেন। সারা পৃথিবীর মুসলমানদের যারা কবরে শায়িত আছেন আল্লাহ যেন তাদেরকেও জান্নাত দান করেন। আমিন! আল্লাহুম্মা আমীন!

এদিকে আলহাজ মাওলানা মোবারক আলীর আরেক ছেলে সাংবাদিক ও সমাজকর্মী ইদ্রিস মাদ্রাজীও পিতার মৃত্যুবার্ষিকীতে ফেইজবুকে পোস্ট দিয়েছেন। ১৭ মে তিনি লিখেন- ২০০২ সালের এই দিনে আমার বাবা মানব গড়ার কারিগর আলহাজ মাওলানা মোবারক আলী ইন্তেকাল করেন। পিতৃস্মৃতি ভোলা মুশকিল। তাই শত ত্যাগের বিনিময়ে হলেও বাবার স্মৃতি, আদর্শ, মূল্যবোধ আকড়ে আজো জীবনযুদ্ধে লড়ে যাচ্ছি স্বজন, সহকর্মী ও শুভাকাঙ্খীদের নিয়ে।

পবিত্র রমজান উপলক্ষে আজ সেই সৎ, সাহসী, পরোপকারী ও ধর্মভীরু বাবার রূহের শান্তির জন্যে দোয়া করছি ‘হে প্রভু! আমার বাবাকে তুমি লাখো-কোটি গুণ ভালো ও সুখে রেখো- যেমন রেখে ছিলেন তিনি ছোট বেলায় আমাদেরকে! তুমি তাকে জান্নাতুল ফিরদাউস দান করো।
আমিন! আল্লাহুম্মা আমীন!

সমাজ বিনির্মাণে আলহাজ মাওলানা মোবারক আলীর অবদানের কথা স্মরণ করে দেশবাসীর কাছে মরহুমের জন্য দোয়া চেয়েছেন অনলাইন নিউজপোর্টাল শীর্ষবাণী ডটকম (sheershabani.com) এর সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ নূরুল আমিন। একইসঙ্গে তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান।
শীর্ষবাণী/এনএ