মাওলানা গোলাম সারোয়ার সাঈদী আর নেই

ঢাকা অফিস : অবশেষে চলেই গেলেন লাখ লাখ তরুণের প্রেরণার উৎস, বিশ্ব বিখ্যাত ইসলামিক স্কলার, আড়াইবাড়ী দরবারের সম্মানিত পীর ও মুফাসসির অধ্যক্ষ মাওলানা গোলাম সারওয়ার সাঈদী।

আজ (২১ নভেম্বর) রাত ৪.১৫ মিনিটে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মুহতারামের নামাযে জানাজা আজ বাদ আছর আড়াইবাড়ি কামিল মাদ্রাসা কসবায় অনুষ্ঠিত হয়েছে।

তরুণ বক্তা ও ইসলামী চিন্তাবিদ মাওলানা মোঃ কামরুল হাসান শাহীন তার ফেসবুকে দেওয়া এক পোস্টে এতথ্য জানিয়েছেন।

এ বিষয়ে আমেরিকা প্রবাসী সাংবাদিক ইমরান আনসারী জানিয়েছেন, কসবার আড়াইবাড়ি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ, পীরসাহেব গোলাম সারোয়ার সাইদীর বড় ভাই, যুক্তরাষ্ট্রে অবস্থানরত আমার অত্যন্ত ঘনিষ্ঠ বড়ভাই গোলাম কিবরিয়া সাইদী এ খবর জেনে কেঁদে কেঁদে আমাকে মৃত্যুর খবরটি নিশ্চিত করলেন। বললেন ভাই, আমার ছোট ভাই (গোলাম সারোয়ার সাইদী) এই ৫২ বছরে এতো মানুষের কাছে যেতে পেরেছে যা আমি ধারণাও করতে পারেনি। বাবা মারা যাবার পর মাদ্রাসাটিকে কেন্দ্র করে আমার ভাই কসবায় একটি ফুলের বাগান সাঁজিয়েছিল, আমি এ বাগান কিভাবে রক্ষা করবো।

স্বামাশিপ এর শোক
অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা গোলাম সরওয়ার সাঈদীর ইন্তেকালে স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদ (স্বামাশিপ) ভোলা জেলা শাখার পক্ষ থেকে গভীর শোক ও শোকহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সংগঠনের ভোলা জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও চরফ্যাশন কারামতিয়া কামিল (এমএ) মাদ্রাসার সহকারী অধ্যাপক মুহাম্মদ নুরুল আমিন। এক শোক বার্তায় তিনি বলেন, মাওলানা গোলাম সরওয়ার সাঈদী এর মৃত্যুতে দেশ একজন ইসলামের খাদেমকে হারিয়েছে। তিনি সাধারণ মানুষের মাঝে পবিত্র ইসলামের বাণী প্রচার করে গেছেন। মরহুমর আত্মার মাগফিরাতও কামনা করেন স্বামাশিপ এর এই নেতা।

প্রসঙ্গত, আড়াইবাড়ি দরবার শরীফের পীরসাহেব গোলাম সারোয়ার সাইদী তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় একজন মানুষ ছিলেন। তিনি পবিত্র কোরআন ও হাদীসের আলো ছড়িয়ে তরুণ প্রজন্মের প্রিয় পাত্র হয়ে উঠেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। ভক্তরা তার রূহের মাগফিরাত কামনা করে মহান আল্লার দরবারে তার জন্য দোয়া করেন।
শীর্ষবাণী/এনএ