মনপুরায় ফের ২জনসহ ভোলায় ৬ জনের করোনা শনাক্ত

মোঃ অহিদুর রহমান, মনপুরা (ভোলা) প্রতিনিধি: ভোলার মনপুরায় ফের ঢাকা ফেরত দুইজনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল টিমের প্রধান ডাঃ মাহমুদুর রশীদ।

এছাড়াও ভোলা সদরে খেয়াঘাটে কাজী ফার্মে কর্মরত দুইজন, সার্কেট হাউজের সামনে একজন ও পুরান যুগীরঘুলে একজন সহ চারজনের করোনা শনাক্ত হয়। শনিবার এনিয়ে ভোলা ৬ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে। সূত্র আরও জানায়, এ ছয়জনসহ এ পর্যন্ত ভোলায় ১৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

শনিবার রাত ৯ টায় ই-মেইলের মাধ্যমে জানতে পারে বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজে নমুনার পরীক্ষার ফলাফলে মনপুরার দুইজনের করোনা পজেটিভ। রাতেই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিমের প্রধান ডাঃ মাহমুদুর রশীদ করোনা পজেটিভ হওয়া দুইজনের বাড়ি থেকে এনে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা শুরু করেন।

মনপুরায় ঢাকা ফেরত করোনা আক্রান্ত দুইজনের মধ্যে একজনের বাড়ি হাজিরহাট ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে। তিনি ঢাকার সদরঘাটে আলুর আড়তে কাজ করেছেন। অপরজনের বাড়ি দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে। তিনি আশুলিয়া একটি গার্মেন্টেসে কাজ করতেন।

মনপুরা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল টিমের প্রধান ডাঃ মাহমুদুর রশীদ শীর্ষবাণী ডটকমকে জানান, ১৩ মে ঢাকা ফেরত তিনজনের নমুনা সংগ্রহ করে বরিশালে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১৬ মে রাত ৯ টায় ই-মেইলের মাধ্যমে জানা যায় ঢাকা ফেরত দুইজনের করোনা পজেটিভ। এদের দুইজনকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরোও জানান, এদের মধ্যে একজন আশুলিয়ায় গার্মেন্টস ফ্যাক্টরীতে কাজ করতেন অপরজন সদরঘাটে আলুর আড়তে কাজ করেন। এদের একজনের বাড়ি হাজিরহাট ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে ও অপরজনের বাড়ি দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ঢাকা ফেরত বেসরকারি ফুড পান্ডায় চাকরি করা যুবক নুর আলমের ২৩ এপ্রিল করোনা পজেটিভ আসে। ওই যুবককে সরকারি ডিগ্রী কলেজের প্রাতিষ্ঠানিক আইসোলেশন ওয়ার্ডের ১১ দিন চিকিসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে যায়।
শীর্ষবাণী ডটকম/প্রতিনিধি/এনএ