ভোলায় সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের ৭ গ্রেফতার

ভোলা প্রতিনিধিঃ ২৮ জুলাই ২০২২ খ্রিঃ বিকাল আড়াই ঘটিকায় অফিসার ইনচার্জ, ভোলা সদর মডেল থানার নেতৃত্বে ভোলা সদর থানাধীন ভেদুরিয়া ইউনিয়নের ০৫ নং ওয়ার্ড হতে সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের প্রধান মোঃ জিয়া (২৬) কে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারকৃত আসামীর দেওয়া তথ্য মতে ০৯ টি চোরাই মোটরসাইকেল ও চুরির যন্ত্রপাতি সহ একই চক্রের বাকি ০৬ আসামীকে গ্রেফতার করে ভোলা সদর মডেল থানা পুলিশ।

ভুক্তভোগী জনৈক মোঃ আব্বাস কিছু দিন পূর্বে ভোলা সদর থানায় এসে লিখিত অভিযোগ জানান যে, তার ব্যবহৃত ১৫০ সিসির পালসার মোটরসাইকেলটি চুরি হয়। বিষয়টি ভোলা জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম,পিপিএম এর দৃষ্টিগোচর হলে তাঁর দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ ফরহাদ সরদার এর তদারকিতে ভোলা সদর থানা পুলিশ ব্যাপক তদন্ত শুরু করে এবং ২৮ জুলাই মোটরসাইকেল চোরাই চক্রের ১ম আসামীকে আটক করতে সক্ষম হয় ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী জানায় যে, তারা পরস্পর যোগসাজসে বেশ কিছু দিন যাবৎ ধরে মোটরসাইকেল চুরি করে নিজেদের হেফাজতে রেখে লোহার ডাইসের মাধ্যমে ইঞ্জিন নম্বর, চেসিস নম্বর ঘষামাজা করে নতুন চেসিস নম্বর ও ইঞ্জিন নম্বর তৈরি করে এবং গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ পরিবর্তন করে।পরবর্তীতে ভুয়া রেজিষ্ট্রেশন পেপার তৈরী করে কম দামে ভোলা সহ বিভিন্ন স্থানে বিক্রয় করে।

তার দেওয়া তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করত: চোর চক্রের সাথে জড়িত অন্যান্য ৬ আসামীদের সনাক্তপূর্বক গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামিরা হলেন, ১। মোঃ জিয়া (২৬) সাং-চর ভেদুরিয়া, ০৫ নং ওয়ার্ড, ভেদুরিয়া ইউনিয়ন, ২।মোঃ সোহাগ, সাং-আলীনগর, ০৪ নং ওয়ার্ড, ৩। মোঃ রাসেল (৪৩), সাং-উকিলপাড়া, ০৭ নং ওয়ার্ড, ভোলা পৌরসভা, ৪। মোঃ জাকির পন্ডিত (৩৯) সাং-চর ভেদুরিয়া, ০৮ নং ওয়ার্ড, ৫। মোঃ সালাউদ্দিন (২৮), সাং-মধ্য ভেদুরিয়া, ০৬ নং ওয়ার্ড, ৬। মোঃ আলী আজগর (২৫), সাং-পশ্চিম ইলিশা, ০৬ নং ওয়ার্ড, ৭। মোঃ রাকিব (২৭), সাং-চর ভেদুরিয়া, ০২ নং ওয়ার্ড, সর্ব থানা ও জেলা ভোলা।

উক্ত চোর চক্রের সাথে BRTA অফিসের কোন দালাল চক্র জড়িত আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে ভোলা সদর থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।