ভোলায় ট্রলার জিম্মি করে একই পরিবারের ১১জনকে অপহরণ, নৌ-পুলিশের তৎপরতায় উদ্ধার

ভোলা প্রতিনিধি : লক্ষ্মীপুরের মজুচৌধুরীহাট হয়ে ভোলা যাওয়ার পথে মেঘনা নদীতে ট্রলার আটকে একই পরিবারের ১১ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এ সময় মুক্তিপণের দাবিতে তাদের সবাইকে মারধর করে অপহরণকারীরা। অপহৃতদের চিৎকার শুনে আশপাশের লোকজন টহলরত নৌ-পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের উদ্ধার করে। তবে আপহরণকারীরা পালিয়ে যায়।

নৌ-পুলিশ জানায়, শুক্রবার দুপুরে নদীপথে চট্টগ্রাম থেকে ভোলা যাচ্ছিল ওই পরিবার। পথে লক্ষ্মীপুরের মজুচৌধুরীহাটে মেঘনা নদীতে পরিবারের ১১ জনকে অপহরণ করে মুখোশ পরিহিত ৭-৮ জন যুবক। এ সময় বিকাশের মাধ্যমে ওই পরিবারের কাছ থেকে ১০ হাজার টাকা আদায় করা হয়। কিন্তু দাবিকৃত আরো ১০ হাজার টাকা না দেওয়ায় ওই পরিবারের ৭ বছরের শিশু লামিয়াকে পানিতে ফেলে দেয় অপহরণকারীরা। পরে পরিবারের লোকজন নদীতে লাফিয়ে শিশুটিকে উদ্ধার করে। ততক্ষণে অপহরণকারীরা পালিয়ে যায়।

মজুচৌধুরীহাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দে বলেন, টহলরত অবস্থায় নৌ পুলিশ খবর পেয়ে অপহরণকৃত ১১ জনকে উদ্ধার করেছে। তবে পুলিশ পৌঁছার আগেই অপরহণকারীরা পালিয়ে গেছে। ভিকটিমদের অভিযোগ গ্রহণ করা হয়েছে। অপহরণকারী ৭ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। অপহরণকারীদের আটকের পর সবার পরিচয় জানানো হবে।
শীর্ষবাণী/এনএ