ফেনী থেকে তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম প্রতিনিধিঃ ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রামপুর এলাকায় অভিযান চালিয়ে ভূয়া ক্যাপ্টেন পরিচয় দিয়ে ইয়াবা পাচার কালে আনুমানিক ৩ কোটি ২৩ লক্ষ টাকা মূল্যের ১,০৭,৭০০ (এক লক্ষ সাত হাজার সাতশত) পিস ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও জব্দ করা হয়েছে।


র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৫ এপ্রিল ২০২১ ইং তারিখ ১ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রামপুর এলাকার তাজ ফার্মেসীর বিপরীত পার্শ্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। মোঃ ওবায়দুর রহমান সাবু মন্ডল (৩৫), পিতা- মৃত দেলোয়ার হোসেন, সাং- জেলপাড়া, থানা- গবিন্দগঞ্জ, জেলা- গাইবান্ধা, ২। মোঃ কায়েস (২৫), পিতা- মৃত হোসেন আহম্মেদ, সাং- নোমানিয়াচড়া, থানা ও জেলা- কক্সবাজার এবং ৩। মোঃ ববি আক্তার (৩২), স্বামী- মোঃ ওবায়দুর রহমান সাবু মন্ডল, সাং- জেলপাড়া, থানা- গবিন্দগঞ্জ, জেলা- গাইবান্ধা বর্তমানে- সাং- খানদার, থানা ও জেলা- বগুড়াদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে নিজ হেফাজতে থাকা প্রাইভেটকারের ভিতর চালকের সিটের পার্শ্বের একটি ব্যাগের ভিতর হতে সুকৌশলে রক্ষিত অবস্থায় ১,০৭,৭০০ (এক লক্ষ সাত হাজার সাতশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়। উক্ত প্রাইভেটকারটি (নম্বর বিহীন) জব্দ করা হয়। উল্লেখ্য যে, আসামী মোঃ ওবায়দুর রহমান (৩৫) নিজেকে ভূয়া ক্যাপ্টেন পরিচয় দিয়ে ইয়াবা পাচার করে আসছিল। এছাড়াও আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরোও জানা যায় যে, তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট মাদক বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ২৩ লক্ষ ১০ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকারের অনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হলে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

শীর্ষবাণী/এন