জনতার হাতে অবরুদ্ধ এমপি শাওন সমর্থকরা, উদ্ধার করলো পুলিশ

ভোলার লালমোহনে স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের সমর্থকদের একটি অংশকে অবরুদ্ধ করে পুলিশে দিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সমর্থকরা। গত ১৪ অক্টোবর সন্ধ্যায় এ ঘটনা ঘটে। জানা গেছে, লালমোহন উপজেলা ও পৌর আওয়ামী লীগের কতিপয় নেতাকর্মী উশৃঙ্খল আচরণ করলে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে পড়েন। গত ১৪ অক্টোবর শনিবার সন্ধ্যা ৭ টার দিকে লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের হাজিরহাট বাজারে এবং রাত ৯ টার দিকে চরভূতা ইউনিয়নের হরিগঞ্জ বাজারে তাদের অবরুদ্ধ করে রাখা হয়। এ সময় ঘটনাস্থল থেকে দ্রুতগতিতে মোটরসাইকেলে করে পালানোর সময় সড়ক দুর্ঘটনায় দুই জন আহত হয়। পরবর্তীতে পুলিশ অবরুদ্ধ থাকা শাওন সমর্থকদেরকে উদ্ধার করে নিরাপদে বাড়ি পৌঁছে দেয়।

স্থানীয়রা জানিয়েছেন, বর্তমান এমপি নুরুন্নবী চৌধুরী শাওনের অনুসারী কিছু নেতাকর্মী এলাকার আধিপত্য ধরে রাখতে প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন স্থানে মহড়া দিচ্ছে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের অনুসারী স্থানীয় তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্যাতন ও হামলা-মামলার মাধ্যমে কোনঠাসা করে রাখার অপচেষ্টা চালান। প্রতিনিয়ত এমন কাণ্ডে অতিষ্ঠ উপজেলার দুই ইউনিয়নে ইঞ্জিনিয়ার আবু নোমানের অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মীরা এমপি শাওনের সমর্থক নেতাকর্মীদের অবরুদ্ধ করেন।

ধলীগৌরনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মামুন হাওলাদার জানান, লালমোহন পৌরসভা থেকে ৭ কিলোমিটার দূরে হাজির হাট বাজারে শাওন সমর্থক রিমন, মেহের, বিল্লাল ও সজীবের নেতৃত্বে প্রতিনিয়ত পাড়া মহল্লায় মহড়া চলে। এতে ব্যবসায়ীসহ সাধারণ মানুষও অতিষ্ঠ। ঘটনার দিন মহড়া দিতে আসলে বাজার ব্যবসায়ীসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে এদের অবরুদ্ধ করে রাখে এবং পরবর্তীতে এদেরকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

চরভূতা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ হোসেন হাওলাদার জানান, এলাকায় মহড়া দিতে আসলে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সমর্থকরা প্রতিরোধ গড়ে তোলে, পরে জনতা তাদের অবরুদ্ধ করে রাখেন। লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাহবুবুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়েই সর্ঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করি।