চরফ্যাশনে প্রথম যুবকের করোনা শনাক্ত

মনির আসলামী : চরফ্যাশনের আমিনবাদ ইউনিয়নের কুলসুমবাগ গ্রামে মাহফুজ (২২) নামে এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার নমুনা পরীক্ষাগারে পাঠানোর পর শনিবার তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে বলে রোববার রাতে উপজেলা পরিবারও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন বসাক নিশ্চিত করেছেন। চরফ্যাশন উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার এটিই প্রথম ঘটনা বলে নিশ্চিত করেছেন তিনি।

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন বসাক শীর্ষবাণী ডটকমকে জানান, ওই যুবক ঢাকার আল বারাকা হজ্জ্ব কাফেলায় চাকরি করতেন। গত মার্চ মাসে তিনি ঢাকা থেকে চরফ্যাশন আল বারাকা হজ্জ্ব কাফেলা শাখায় বদলী হয়ে আসেন। আমিনাবাদ ইউনিয়নের কুলসুমবাগ গ্রামে আত্মীয়ের বাড়িতে থাকতেন তিনি। ৭ মে যুবক জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে চরফ্যাশন হাসপাতালে আসেন। করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে বলে জানা যায়।

জানা গেছে, ওই যুবক সুস্থ আছেন। তার প্রতিবেশী মীর রাসেল জানায়, করোনায় আক্রান্ত ছেলেটির রিপোর্ট পজিটিভ আসার আগ পর্যান্ত সে চলাফেরা সীমিত রাখেনি, এতে আমরা এলাকাবাসী আতংকিত।
শীর্ষবাণী/এনএ