চরফ্যাশনের হাজারীগঞ্জে বাল্য বিয়ে: বর, কনের পিতা ও ভগ্নিপতি দণ্ডিত

মাইন উদ্দিন জমাদার : বাল্য বিয়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চরফ্যাশনের হাজারীগঞ্জ ৩নং ওয়ার্ড থেকে বর, কনের পিতা ও কনের ভগ্নিপতিকে আটক করা হয়েছে। তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিন।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মোঃ সোহাগ হাওলাদার শীর্ষবাণী ডটকমকে জানান, হাজারীগঞ্জ ৩নং ওয়ার্ডের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ রাকিবের সাথে একই ওয়ার্ডের মোঃ আইয়ুব আলীর মেয়ে স্বপ্নার (১৪) সাথে গোপনে বিয়ে হয় বলে অভিযোগ উঠে। কনের নির্ধারিত বয়স না হওয়ার পরেও ১০ জুলাই শুক্রবার রাতে কনের বাসায় বিয়ে পর্ব শেষে আনুষ্ঠানিকতা চলছে বলে গোপন সংবাদের ভিত্তিতে হাজারীগঞ্জ ৩নং ওয়ার্ডের চান্দু মহাজন বাড়িতে কনের বাসায় অভিযান চালানো হয়।

এ সময় অনুষ্ঠান স্থল থেকে বর একই ওয়ার্ডের নুরুল ইসলামের ছেলে মোঃ রাকিব (২২), কনের পিতা আইয়ুব আলী (৪৫), কনের ভগ্নিপতি জাহানপুর ৮নং ওয়ার্ডের মোঃ আবু হানিফকে (৩২)আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর মোঃ রাকিবকে ২ বছর, কনের পিতা আইয়ুব আলীকে ১ বছর ৬মাস ও কনের ভগ্নিপতি মোঃ আবু হানিফকে ৬ মাস কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিন জানান, বাল্য বিয়ের সংবাদ পেয়ে অভিযান চালিয়ে হাজারীগঞ্জ ৩নং ওয়ার্ডে কনের বাসা থেকে বর ,কনের পিতা ও কনের ভগ্নিপতিকে আটক করেছি। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ডাদেশ দিয়ে রাতেই শশীভূষণ থানায় হস্তান্তর করা হয়েছে।
শীর্ষবাণী ডটকম/প্রতিনিধি/এনএ