করোনায় ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪৪২ : স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা অফিস : নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৩৭৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৪৪২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৭০ হাজার ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫২৬ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৮৩ হাজার ১৮২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৯টি ল্যাবে ১১ হাজার ৭৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৮০৯টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল।

২৪ ঘণ্টায় নতুন ২৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৭ ও নারী ১০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ১৫৫ জন ও নারী এক হাজার ২১০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে তিনজন ও বরিশাল বিভাগে একজন। মৃত্যুবরণকারীরা হাসপাতালে ও বাড়িতে মৃত্যুবরণ করেছেন ।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ১৯ লাখ ৮৯ হাজার ৬৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।