একদিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত থাইল্যান্ডে

শীর্ষবাণী ডেস্ক: একদিনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় রেকর্ড গড়েছে থাইল্যান্ড। সেখানে একদিনে শনিবার আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ কমপক্ষে ৫৪৮ জন। বেশির ভাগই আক্রান্ত হয়েছেন সামুত সাখোন এলাকায় চিংড়ি বাজার এলাকায়। ফলে সব মিলে দেশটিতে আক্রান্তের সংখ্যা কমপক্ষে ৪৮০০। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। সীমান্তে কড়াকড়ি এবং কোয়ারেন্টিন নিয়ন্ত্রণ করার ফলে কয়েক মাস ধরে সেখানে সংক্রমিতের সংখ্যা অনেক কম ছিল। কিন্তু আকস্মিকভাবে বৃদ্ধি পেয়েছে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যকর্মীরা বলছেন, সামুদ সাখোন প্রদেশের ক্লাং কুং চিংড়ি বাজার এলাকায় যারা আক্রান্ত হয়েছেন তার বেশির ভাগই অভিবাসী শ্রমিক।

এর মধ্যে বেশির ভাগই মিয়ানমারের নাগরিক। ক্লাং কুং এলাকায় সামুদ্রিক খাদ্যের এক বিক্রেতার সঙ্গে এসব সংক্রমণের সম্পর্ক রয়েছে। প্রথম দিকে করোনা ভাইরাসের পরীক্ষায় ৬৭ বছর বয়সী ওই বিক্রেতার পজেটিভ পাওয়া যায়। শনিবার এ নিয়ে এক সংবাদ সম্মেলন করেন থাইল্যান্ডের মেডিকেল সায়েন্স বিভাগের মহাপরিচালক ওপাস কার্নকাওয়িনপং। তিনি বলেছেন, আক্রান্তদের মধ্যে শতকরা ৯০ ভাগের বেশির ক্ষেত্রে লক্ষণ দেখা দিয়েছিল।
থাইল্যান্ডে করোনা সংক্রমণ হলেও সেখানে মারা গেছেন অনেক কম মানুষ। সাত কোটি মানুষের এই দেশটিতে মারা গেছেন মাত্র ৬০ জন। ভিয়েতনাম বাদে এত বিপুল জনগোষ্ঠীর অন্য দেশগুলোর তুলনায় এই সংখ্যা অনেক কম।

শীর্ষবাণী /এন