১ দিনের সফরে চরফ্যাশনে আসছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি

শাহাবুদ্দিন শুভ, চরফ্যাশন: চরফ্যাশনে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি ও চরফ্যাশন-মনপুরার (ভোলা-৪ আসন) গণমানুষের প্রাণ প্রিয় নেতা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ৪ সেপ্টেম্বর ভোলার চরফ্যাশনে সফর করবেন। ওইদিন তারা নানা কর্মসূচীর পালনে ব্যস্ত সময় কাটাবেন। দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে তারা উপজেলার নীলকমল ইউনিয়নের কাশেম মিয়ার বাজার সংলগ্ন নদী ভাঙ্গনপ্রবণ এলাকা পরিদর্শন করবেন।

এদিকে, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির সফরের খবরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলো। স্থানীয় নেতৃবৃন্দ এই সফরকে কেন্দ্র করে ইতোমধ্যে প্রস্তুতি সভা সম্পন্ন করেছেন। ওইদিনের সব কর্মসূচী সফল করতে ইতোমধ্যে সংশ্লিষ্টরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। চরফ্যাশন শহরে তৈরি হচ্ছে বহু তোরণ। অতিথিদের বরণ করতে সর্বত্র বিরাজ করছে সাজ সাজ রব। নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা গেছে। তবে করোনার কারণে সর্বত্রই মেনে চলা হবে স্বাস্থবিধি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র কার্যালয় থেকে তাঁর একান্ত সচিব মোঃ মঞ্জুরুল হোসাইন স্বাক্ষরিত সফর সূচী সূত্রে জানা যায়, ৪ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০টায় ঢাকা থেকে চরফ্যাশন উপজেলার উদ্দেশ্যে যাত্রা করে সকাল ১১টায় চরফ্যাশন হেলিপ্যাডে পৌঁছাবেন। দুপুর ১২ টায় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপিকে বেতুয়া লঞ্চ ঘাটে অভ্যর্থনা জ্ঞাপন করবেন। দুপুর ১২ টা ৪৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সহ নেতৃবৃন্দ ফ্যাশন স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করবেন। দুপুর ১ টায় মুজিবর্ষ উপলক্ষ্যে প্রতিমন্ত্রী ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয় শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে স্মারক বৃক্ষরোপন করবেন।

দুপুর ২ টায় নীলকমল ইউনিয়নের কাশেম মিয়ার বাজার সংলগ্ন নদী ভাঙ্গনপ্রবণ এলাকায় প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি পরিদর্শন করবেন। বিকাল ৪টায় প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি চরফ্যাশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।
শীর্ষবাণী/এনএ