স্বাশিপ এর কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত মুজিব জন্মশতবর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি

ঢাকা অফিস : মুজিব জন্মশতবর্ষের বর্ধিত সময়ের এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি, ৬ মার্চ স্বাশিপ এর প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি প্রণয়ণ সহ শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিকে জোরদার করার কর্মকৌশল নির্ধারণের লক্ষ্যে আজ ২২ ডিসেম্বর মঙ্গলবার বিকাল চারটায় স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির এক সভা স্বাশিপ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বাশিপ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ প্রফেসর সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু, সাইদুর রহমান পান্না, উপাধ্যক্ষ হরিচাঁদ মন্ডল সুমন, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ এ কে এম মোকসেদুর রহমান, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম,অধ্যক্ষ হাবিবুর রহমান,অধ্যক্ষ নাসির উদ্দীন বাবুল, নারায়ণ চন্দ্র দাস, মুজিবুর রহমান, অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যক্ষ নুরজাহান বেগম, সঙ্গীতা বিশ্বাস, উপাধ্যক্ষ এইচ এম মাহবুবুর রহমান, সারোয়ার হোসেন,ইকবাল হোসেন, আফসার আলী, রতন পিটার গোমেজ, আফতাব উদ্দিন, অধ্যক্ষ মেনহাজ উদ্দিন, মোঃ কামরুজ্জামান মঈন প্রমুখ।

সভায় মুজিব জন্মশতবর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। সভায় ইতিমধ্যে সরকার ঘোষিত ৩২০ টি কলেজ ও ২২০ টি স্কুল জাতীয়করণ অবিলম্বে বাস্তবায়ন, উচ্চ মাধ্যমিক কলেজ ও আলিম মাদরাসায় সহকারী অধ্যাপকের পদ বহাল রাখা, আগামী বাজেটে পূর্ণাঙ্গ উৎসসব ভাতা এবং সরকারি অনুরূপ বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা র জন্য অর্থ বরাদ্দের জোর দাবি জানানো হয়। সভায় ৬ মার্চ স্বাধীনতা শিক্ষক পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির কর্মসূচি গ্রহণ করা হয়।
শীর্ষবাণী/এনএ