শীর্ষবাণীর পাঠকসহ সংশ্লিষ্ট সকলকে সম্পাদকের ঈদ উল ফিতরের শুভেচ্ছা

আসছে বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদ উল ফিতর। ইসলাম ধর্মের অনুসারীদের জন্য রমজান একটি পবিত্রতম মাস। এই মাসেই পবিত্র কোরআন শরীফ নাজিল হয়েছিল। রমজানের এক মাস রোজা শেষে ঈদ আসে। এই ঈদকে বলা হয় ঈদ উল ফিতর। ঈদ-উল-ফিতর সারা বিশ্বের মুসলমানদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব। দিনটি পবিত্র রমজান মাসের সমাপ্তি চিহ্নিত করে।

ঈদুল ফিতরের বা ঈদের আগের রাত ইবাদতের শ্রেষ্ঠ রাত হিসেবে বিবেচিত। ঈদের রাতের আমল এবং ঐ রাত্রির দোয়া বিফল যায়না। ঈদের রাতের ইবাদত আল্লাহর কাছে খুব প্রিয়।

ঈদ আমাদের মাঝে যেমন আনন্দের বার্তা নিয়ে আসে, তেমনি নিয়ে আসে আল্লাহর সন্তুষ্টি এবং নৈকট্য লাভের মহাসুযোগ। বিশেষতই এই ঈদের রাত অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ফজিলতপূর্ণ। তাই ঈদের রাতে জেগে থাকা এবং ইবাদত করার গুরুত্ব এবং ফজিলত বহু হাদিসেই বর্ণিত ও লিপিবদ্ধ হয়েছে।

ঈদের দিনটিকে সুন্দর, মার্জিত ও শালীনতার সঙ্গে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে পালন করতে হবে। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লা আমাদেরকে ঈদের হক আদায় করার তাওফিক দান করুন। আমীন!

পবিত্র এই ঈদ উপলক্ষে অনলাইন নিউজ পোর্টাল শীর্ষবাণী ডটকম (sheershabani.com) এর পাঠক, সংবাদদাতা ও সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়েছেন সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ নুরুল আমিন। ঈদ মোবারক।