শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো এক মাস বাড়ছে

ঢাকা অফিস: করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও এক মাস বাড়ানো হতে পারে বলে জানা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় চলমান ছুটি সম্পর্কে জানতে চাইলে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এদিকে চলমান ছুটি আবারো বাড়ার আভাস দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন।

শিক্ষা উপমন্ত্রী গণমাধ্যমকে বলেন, চলমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে নতুন করে আরও ছুটি বাড়ানো হতে পারে । বর্তমান পরিস্থিতি সম্পর্কে আপনারাই (সাংবাদিক) ভালো বলতে পারবেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে। আগামী ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে জানিয়ে দেয়া হবে।

এর আগে গত রোববার শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে নাকি কমছে সে বিষয়ে দ্রুতই জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য দেশে করোনার সংক্রমণ শুরুর পর গত ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় ছুটির মেয়াদ বৃদ্ধি করা হয়। সবশেষ আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।
শীর্ষবাণী/এনএন