শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় ইসলামি শিক্ষার ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা অফিস: দেশের খ্যাতিমান আলিমে দ্বীন হযরত মাওলানা আব্দুর রাজ্জাক আজহারী (আমন্ত্রণ-সমন্বয়ক) সাহেবের সঞ্চালনায় এবং ‘ফিল্মস ফর পিস ফাউন্ডেশন’, ‘পিস কনসোর্টিয়াম বিডি’ও ‘রূপান্তর’-এর যৌথ ব্যবস্থাপনায়’ ‘সমাজে শান্তি ও সম্প্রীতির শিক্ষা বিকাশে বাংলাদেশের ইসলামি শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা: সম্ভাবনা ও প্রতিবন্ধকতা’ শীর্ষক একটি গুরুত্বপূর্ণ কনফারেন্স জাতীয় পর্যায়ের ইসলামিক স্কলার, আলিম উলামা ও বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্য তথ্যজ্ঞ ব্যক্তিগণের অংশগ্রহণে 28.06.2022 তারিখে অর্ধ-দিনব্যাপী অনুষ্ঠিত হয় ঢাকাস্থ বারিধারা ডিপ্লোমাটিক জোনের ‘এসকট ঢাকা’-তে ।

এতে প্রধান অতিথি, কি-নোট স্পিকার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ইআবি-র উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ, প্রো-উপাচার্য প্রফেসর ড. আহমদ আবুল কালাম ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর-এর ডিজি জনাব কে এম রুহুল আমিন।

অন্যান্যের মধ্যে মঞ্চে আসন গ্রহণ করেন ও বক্তব্য রাখেন জনাব পারভেজ সিদ্দিকী(নির্বাহী পরিচালক, ফিলমস ফর পিস ফাউন্ডেশন), জনাব রফিকুল ইসলাম খোকন (নির্বাহী পরিচালক, রূপান্তর), প্রফেসর ড. মোঃ আতাউর রহমান মিয়াজী (ঢাবি), প্রফেসর ড. আব্দুল কাদির, (ঢাবি) শান্তি ও সংঘর্ষ অধ্যায়ন বিভাগ-এর সহযোগী অধ্যাপক জনাব মো তৌহিদুল ইসলাম, (ঢাবি) বিশ্ব ধর্মতত্ত্ব বিভাগের প্রফেসর ড. আব্দুল্লাহ মাহমুদ (ঢাবি) , বিশিষ্ট সাংবাদিক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, কবি মাওলানা রুহুল আমিন খান প্রমুখ। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন-এর ডিজি-র প্রতিনিধি ড. মাওলানা মোশতাক আহমদ ও ড. মাওলানা অলিউর রহমান খান, জনাব ফয়সাল বিন মজিদ (ইউএনডিপি) জনাব নাদিম ফরহাদ (ইউএনআরসিও),জনাব শাহাদাত হোসেন বাচ্চু (পরিচালক রূপান্তর) প্রিন্সিপাল মাওলানা আবুল ফারাহ (সিন্ডিকেট মেম্বার, ইআবি)সহ আলিয়া ও কওমি ধারার মাদ্রাসার প্রধানগণ।