লালমোহন পৌর শহরে অগ্নিকাণ্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

এম. নাজমুল ইসলাম: ভোলার লালমোহনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার ১৯জুন দিবাগত রাত সাড়ে ৯ টার সময় লালমোহন সদর উত্তর বাজারে কাঠপট্টি ও কসাই পট্টি রোডে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ।

স্থানীয়দের সহযোগিতায় লালমোহনসহ আরও পাঁচটি ফায়ার সার্ভিসের ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
লালমোহন বাজারের ব্যবসায়ীরা শীর্ষবাণীকে জানান, করোনায় দোকান-পাট বন্ধ করে বিকালে ব্যবসায়ীরা বাড়ি চলে যায়। রাত সাড়ে ৯ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ইতোমধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে বাজারের ব্যবসায়ীরা লালমোহন ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে ৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে হারুন খলিফার দোকান,আলমগীরের দোকান, জসিমের গোস্তের দোকান, জাহাঙ্গীরের কনফেকশনারি, মাসুদের কাঁচা মালের দোকান, মিজানের পার্সস্টোর ও একটি ফার্মেসী সহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবীর অগ্নিকাণ্ডের ঘটনা শীর্ষবাণী ডটকমকে নিশ্চিত করেন। এদিকে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।
শীর্ষবাণী/প্রতিনিধি/এনএ