রাজশাহীতে বালিশ চাপায় শিশু হত্যা, সৎ মা গ্রেপ্তার

আরিফুল ইসলাম: রাজশাহীর বাগমারায় সৎ মায়ের ‍বিরুদ্ধে বালিশ চাপায় শিশু হত্যার অভিযোগ উঠেছে। নিহত ওই শিশুর নাম মারুফ হাসান (৭)। সে উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বিনোদপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে। আজ শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শিশু মারুফ হাসানকে বাড়িতে সৎ মায়ের কাছে রেখে কাজের জন্য বাহিরে যান তার বাবা শাহজাহান আলী। শিশুটি অস্বাভাবিক আচরণ করছে বলে সৎ মা মুক্তা বেগম মুঠোফোনে স্বামীকে জানান। পরে খবর পাওয়া যায়, মারা গেছে ওই শিশু।

ছেলের মৃত্যুর খবর পেয়ে মা মারুফা বেগম তার বাবার বাড়ি থেকে ছুটে আসেন। ছেলেকে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুর লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে, ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) রিপন কুমার জানান, এই ঘটনা সর্ম্পকে জিজ্ঞাসাবাদের জন্য নিহত শিশুর দুই চাচা, বাবা ও সৎ মাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

এ বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ মুঠোফোনে জানান, জিজ্ঞাসাবাদে সৎ মা ছেলে হত্যার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। আর গ্রেপ্তার দেখানো হয়েছে অভিযুক্ত ওই সৎ মাকে।

শীর্ষবাণী/এনএ