যুক্তরাষ্ট্রে প্রাইমারি স্কুলে হামলা, নিহত ১৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে এক শিক্ষকসহ ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারীও নিহত হয়েছেন।

বন্দুকধারীর গুলিতে আরও অনেকে আহত হয়েছেন। তাদের মধ্যে একজন ৬৬ বছর বয়সী নারী এবং একজন ১০ বছর বয়সি শিশু আন্তোনিওর বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটের বরাতে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। মঙ্গলবার উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এ হত্যাযজ্ঞ ঘটে।

বিবিসিকে গভর্নর গ্রেগ অ্যাবটে জানান, ১৮ বছর বয়সি বন্দুকধারী উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে ১৪ জন ছাত্র এবং একজন শিক্ষক নিহত হয়েছেন। নিহত ছাত্রদের বয়স ৫ থেকে ১১ এর মধ্যে। হামলাকারীর হাতে একটি হ্যান্ডগান এবং একটি রাইফেল ছিল। সন্দেহভাজন হামলাকারীকে দায়িত্বরত পুলিশ সদস্যরা হত্যা করেছে। ঘটনাটির তদন্তে নেমেছে পুলিশ। জনসাধারণকে ঘটনাস্থল থেকে দূরে সরিয়ে নিয়েছেন তারা।

প্রাথমিক বিদ্যালয়টি আমেরিকার সপ্তম বৃহত্তম শহর সান আন্তোনিও থেকে প্রায় ৮৩ মাইল (১৩৩ কি.মি.) পশ্চিমে অবস্থিত বলে জানান তিনি।

উভালদে মেয়র ডন ম্যাকলাফলিন এবিসি নিউজকে একটি খুদেবার্তায় বলেছেন ,‘খুব খারাপ একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এফবিআই তদন্তে সহায়তা করছে।’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছে।