যতদিন থাকবে মহামারী দুর্যোগ দেশে, শেখ হাসিনার কর্মীরা থাকবে জনগণের পাশে: এমপি জ্যাকব

চরফ্যাশন অফিস: যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, যতদিন মহামারী দুর্যোগ থাকবে দেশে, শেখ হাসিনার কর্মীরা থাকবে জনগণের পাশে। সবাইকে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজের পরিবার ও দেশের জন্য সবাইকে সুস্থ থাকতে হবে। মানুষ বাঁচলে দেশ বাঁচবে। দেশে যতবড় দুর্যোগ ও মহামারী আসুক শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে কেউ অভুক্ত থাকবে না। তিনি আরো বলেন, গত একশত বছরেও এত বড় মহামারী দুর্যোগ হয়নি। পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলোও করোনা ভাইরাসের চিকিৎসা আবিস্কার করতে পারে নাই। তাই সবাইকে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

সোমবার ৪ মে সকাল ১০ টায় ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় তার গৃহীত “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় সামাজিক দূরত্ব বজায় রেখে চরফ্যাশন কেন্দ্রীয় ঈদগাও মাঠে পৌর এলাকার এক হাজার কর্মহীন ও নিন্ম আয়ের দরিদ্র ও অসহায় মানুষের মাঝে মাহে রমযানের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
এসময় এমপি জ্যাকব এর সাথে পরিকল্পনা মন্ত্রণালয়ের সদস্য (সচিব) আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, অধ্যক্ষ কয়ছর আহাম্মদ দুলাল, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, পৌরসভার প্যানেল মেয়র আবু জাহের ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস,এম মোরশেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র সহ আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া তিনি সকাল ১১টায় হাজারীগঞ্জ, সাড়ে ১১ টায় জাহানপুর, দুপুর ১২ টায় চর মানিকা ও দুপুর সাড়ে ১২ টায় অধ্যক্ষ নজরুল নগরে ১০ হাজার কর্মহীন ও নিন্ম আয়ের মানুষের মাঝে মাহে রমযানের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসব এলাকায় খাদ্রসামগ্রী বিতরণকালে এমপি জ্যাকব বলেন, আমি দীর্ঘ ১১ বছর ধরে সু-সময়ে যেমন মানুষের পাশে ছিলাম, করোনা মহামারীর সময়েও মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। মানুষের দুঃখের সময় যারা পাশে থাকে তারাই প্রকৃত বন্ধু। হাজারীগঞ্জ, জাহানপুর, চর মানিকা ও অধ্যক্ষ নজরুল নগর ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণকালে এমপি জ্যাকবের সাথে উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মোঃ হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জিন্নাগড় ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন মিয়া, যুগ্ম সম্পাদক আবুল কাশেম মিলিটারী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ সবুজ সহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের মানুষের জন্য এ টাকা প্রদান করেন তিনি। এছাড়াও তিনি বিভিন্ন শ্রেনী পেশার মানুষের জন্য ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব । করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেন এমপি জ্যাকব।
শীর্ষবাণী ডটকম/এনএ