ম্যারাডোনার মৃত্যুর তদন্ত শুরু

ডেস্ক রিপোর্ট: আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর তদন্ত শুরু করেছে দেশটির বিচার বিভাগের কর্মকর্তারা। যার অংশ হিসেবে বুয়েন্স আয়ার্সে ম্যানাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুকের বাড়ি এবং প্রাইভেট ক্লিনিকে অভিযান চালিয়েছে পুলিশ।

অস্ত্রোপচারের পর ম্যারাডোনার চিকিৎসায় কোনো অবহেলা হয়েছিল কিনা সেটিই তদন্ত করছে তারা।

গত বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা যান ৬০ বছর বয়সী ম্যারাডোনা। এরপর ম্যারাডোনার মেয়ে তার বাবার চিকিৎসা পদ্ধতি জানতে চাপ দিচ্ছিলেন।

মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় নভেম্বরের শুরুতে ম্যারাডোনার সফল অস্ত্রোপচার হয়েছিল। এরপর অ্যালকোহল নির্ভরতার জন্য বাসাতেই রিহ্যাবে ছিলেন ম্যারাডোনা।

এদিকে রবিবার ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লুকে আবেগঘন এক সংবাদ সম্মেলন করেন। কাঁদতে কাঁদতে বলেন, বন্ধুর জীবন বাঁচাতে সাধ্যমতো চেষ্টা করেছেন তিনি। লুকে আরো বলেন, ইদানীং ম্যারাডোনা খুব দুঃখ পেয়েছিলেন।

কী কেন্দ্রিক তদন্ত চলছে?

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে রবিবার সকালে ৩০ জনের মতো পুলিশ ডা. লুকের বাড়িতে অভিযান চালায়। আরো ৩০ জন পুলিশ তার ক্লিনিকে অভিযান পরিচালনা করে।

অভিযানকারীরা ম্যারাডোনার মৃত্যুর দিনের ঘটে যাওয়া বিষয়গুলোর একটি চিত্র দাঁড় করানোর চেষ্টা করছেন।

ম্যারাডোনার মৃত্যুর পর বাড়িতে তার চিকিৎসা ঘিরে সন্দেহ তৈরি হয়েছে। কিংবদন্তি এই ফুটবলারের চিকিৎসায় অবহেলার অভিযোগ ওঠে। মৃত্যুর দিন সময়মতো ডাক্তার ও অ্যাম্বুলেন্স আসতেও দেরি হয়েছে বলে অভিযোগ।

ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরিয়া যা নিয়ে তদন্তের আহ্বান জানিয়ে টুইটও করেছিলেন।