মনপুরায় পিআইও’সহ ২ জনের করোনা পজেটিভ

মোঃ অহিদুর রহমান, মনপুরা প্রতিনিধি: ভোলার মনপুরায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ (পিআইও) আরো ২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। ২৬ জুন সকালে মনপুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ শীর্ষবাণী ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল (২৫ জুন) রাতে নমুনার ফলাফলে ২ জনের পজেটিভ আসে। একজন মনপুরার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ ইলিয়াস মিয়া এবং অন্যজন হলেন, উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি একজন ক্যান্সার আক্রান্ত রোগী। কয়েকদিন আগে ঢাকায় চিকিৎসা করাতে গিয়ে করোনায় পজেটিভ হয়ে মনপুরায় আসেন। পরে আমরা তার পুনরায় নমুনা সংগ্রহ করে পাঠালে ফলাফল পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এপর্যন্ত ২৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ২৪০ জনের ফলাফলে ১১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আক্রান্ত এক পুলিশ সদস্যকে ভোলায় নিয়ে চিকিৎসা করা হয়েছে। বর্তমানে ২জন হোম আইসোলেশনে এবং ২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এখনো ১৬ জনের নমুনার ফলাফল বাকি আছে বলে জানা গেছে।

এদিকে করোনার এই মহামারীতে সম্মুখভাগের যোদ্ধা হিসেবে মনপুরার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ ইলিয়াস মিয়া মনপুরা উপজেলা প্রশাসনের সাথে ত্রাণ বিতরণসহ সকল ধরনের কার্যক্রমের সাথে সক্রিয় অংশগ্রহণ করে তিনি নিজেই আজ করোনায় আক্রান্ত। এ ব্যাপারে তার সাথে কথা হলে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে আমি আমার দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। গতকাল আমার নমূনার ফলাফল পজেটিভ আসে। তবে আমি আল্লহর রহমতে সুস্থ আছি। তিনি সকলের দোয়া কামনা করেছেন।
শীর্ষবাণী/প্রতিনিধি/এনএ