মনপুরায় পবিত্র ঈদুল আযহার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

মো. অহিদুর রহমান, মনপুরা: করোনা পরিস্থিতির মধ্যে পবিত্র ঈদুল আযহার পবিত্রতা রক্ষা ও ঈদ উদযাপনে করণীয় নির্ধারণ করতে ভোলার মনপুরায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ১৫ জুলই বুধবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মাহমুদুর রশিদ, হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, উপজেলা আ’লীগ সহসভাপতি এ.কে এম শাহজাহান প্রমুখ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, এসআই সনজিব, উপজেলা পল্লীউন্নয়ন অফিসার মোঃ সুমন, উপজেলা ঈমাম সমিতির সাধারণ সম্পাদক মাও মোঃ নেছার আহম্মদ সহ সরকারি বিভিন্ন দাপ্তরিক প্রধানগণ, ইসলামিক ফাউন্ডেশনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও মসজিদের ঈমামগণ।

সভায় পবিত্র ঈদুল আযহার পবিত্রতা রক্ষার জন্য বর্তমান করোনা পরিস্থিতি মোকাবলিায় সিদ্ধান্ত গৃহিত হয়েছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাট জনসমাগম নেই এমন স্থানে নির্ধারণ করা হয়েছে। খোলা মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরে বাজারে আসতে হবে। কোরবানীর পশুর হাট সকাল নয়টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। বাজারে প্রানিসম্পদ দপ্তরের ডাক্তার পরীক্ষা শেষে সুস্থ গবাধিপশু ক্রয়-বিক্রয় করতে পারবে। কোন বৃদ্ধ ছোট শিশুরা বাজারের ভিতরে যেন প্রবেশ করতে না পারে তার ব্যাবস্থা করা হবে।

ঈদুল অযহার নামাজ প্রত্যেক মসজিদে পড়ার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায় করার জন্য সভায় অনুরোধ জানানো হয়। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং টিম থাকবে।
শীর্ষবাণী ডটকম/এনএ