ভোলায় সকল শপিংমল বন্ধ ঘোষণা

ভোলা প্রতিনিধি: ভোলার সকল শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। আগামীকাল ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে আজ ১৭ মে প্রজ্ঞাপন জারি করেছেন জেলা প্রশাসক। একই প্রজ্ঞাপনের আলোকে চরফ্যাশনের সকল শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান বন্ধ করার নির্দেশনা এসেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে ১০ মে থেকে সীমিত আকারে দোকান ও শপিংমলসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও ভোলার মানুষ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না। প্রতিনিয়ত দেখা যায় উপচে পড়া ভিড়। বিশেষ করে ঈদকে সামনে রেখে শপিংমলগুলোতে ভিড় জমাচ্ছে হাজার হাজার মানুষ।

তাছাড়া গত ১৬ মে ভোলা সদর উপজেলা সহ মনপুরা উপজেলায় আরও নতুন করে ৬ জনের করোনা নমুনায় পজেটিভ আসায় সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন। তাই আজ এ প্রজ্ঞাপন জারি করেছে জেলা প্রসাশক মাসুদ আলম ছিদ্দিক।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ভোলা জেলা করোনা প্রতিরোধ কমিটির যৌথ আলোচনায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভার সিদ্ধান্তের আলোকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল ও দোকানপাট বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিস বিশেষ করে কাঁচামালের ও ওষধের দোকান খোলা থাকবে।
শীর্ষবাণী/এনএ