ভোলার ৪ হাজার ৫২৩ মসজিদকে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দিলেন জেলা প্রশাসক

ভোলা প্রতিনিধি : জেলায় করোনা দুর্যোগে ৪ হাজার ৫২৩টি মসজিদের জন্য ২ কোটি ২৬ লাখ ১৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এ বরাদ্দের ফলে প্রতিটি মসজিদ ৫ হাজার টাকা করে পাবে। জানা গেছে, গত বৃহস্পতিবার এই বরাদ্দ আসে এবং শনিবার থেকে বিতরণ শুরু করা হয়েছে।

জেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানিয়েছেন, শনিবার ২৩ মে বিকালে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিকী আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর অনুদানের ২ কোটি ২৬ লাখ ১৫ হাজার টাকা বিতরণ করেছেন।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল কুদ্দুস নোমান গণমাধ্যমকে বলেন, আমাদের অধিকাংশ মসজিদগুলো চলে সাধারণ মানুষের দানের টাকায়। করোনা দুর্যোগে মসজিদের মুসুল্লী অনেক কমে যাওয়াতে দানসহ অন্যন্য সহায়তা হ্রাস পেয়েছে। তাই এই ক্রান্তিলগ্নে মসজিদের আর্থিক সংকট দূর করতে সরকার এই উদ্যোগ গ্রহণ করে। এছাড়া এই কার্যক্রমে যদি কোন মসজিদ বাদ যায়, তাহলে ইসলামিক ফাউন্ডেশন বরাবর আবেদন করলে তাদেরকেও এই সহায়তার আওতায় আনা হবে।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, জেলার মোট মসজিদের মধ্যে সদরে রয়েছে ৯৮৪টি, দৌলতখানে ৪৫০, বোরহানউদ্দিনে ৭৬০, লালমোহনে ৭০০, চরফ্যাশনে ১১৬৫, তজুমদ্দিনে ২৫৫ ও মনপুরায় ২০৯টি মসজিদ রয়েছে। যার প্রত্যেকটি সরকারি অনুদানের আওতায় এসেছে।

এদিকে মসজিদগুলোতে সরকারি অনুদান পাওয়াতে আনন্দ প্রকাশ করেছে মসজিদের ঈমাম, মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট কমিটির সভাপতি-সম্পাদকরা। বিশেষ করে মসজিদের ঈমাম ও মোয়াজ্জিনরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একান্তভাবে দোয়া করছেন।

ভোলা পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের আবহাওয়া অফিস রোড মসজিদের ঈমাম মাওলানা আব্দুর রব বলেন, প্রধানমন্ত্রীর এই অর্থিক উপহারে আমরা সন্তুষ্ট ও খুশি। আমরা প্রধানমন্ত্রীর জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করি।
শীর্ষবাণী ডটকম/এনএ