বেনাপোলে বিজিবির গুলিতে মাদক কারবারি আহত, ফেনসিডিল উদ্ধার

যশোর প্রতিনিধি : যশোরের বেনাপোলের দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে ফেনসিডিল পাচার করে আনার সময় বিজিবি সদস্যের গুলিতে রহমত আলী (২৬) নামে এক মাদক কারবারি আহত হয়েছে। সে বিজিবির হেফাজতে যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার দিবাগত রাত একটার দিকে দৌলতপুর বালুর মাঠে ঘটনাটি ঘটে। রহমত আলী বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে। ঘটনাস্থল থেকে ৯৭ বোতল ফেনসিডিল ও একটি হাসুয়া উদ্ধার করেছে বিজিবি।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী জানান, রবিবার গভীর রাতে একদল চোরাকারবারী ভারত থেকে ফেনসিডিল নিয়ে দৌলতপুর সীমান্তের বালুর মাঠ দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহলদল সেখানে অভিযান চালালে চোরাচালানীরা বিজিবি টহলদলের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। বিজিবি আত্মরক্ষার্থে তাদের উপর ৩ রাউন্ড গুলি চালায়। এ সময় মাদক ব্যবসায়ী রহমতের ডান পায়ে গুলি লাগে। বিজিবি তাকে উদ্ধার করে প্রথমে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গত ২১ জানুয়ারি একশ’ বোতল ফেনসিডিলসহ বিজিবি’র হাতে আটক হয়েছিল মাদক ব্যবসায়ী রহমত আলী। সেই মামলাও চলমান রয়েছে বলে জানায় বিজিবি। এ ব্যাপারে পোর্ট থানায় একটি মামলা হয়েছে।