বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের অসুস্থ মাকে হেলিকপ্টারে ঢাকায় প্রেরণ, অবস্থা স্থিতিশীল

ভোলা প্রতিনিধি: ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের গুরুতর অসুস্থ মা মালেকা বেগমকে (৯৬) বৃহস্পতিবার দুপুরে সেনা বাহিনীর হেলিকপ্টার যোগে ঢাকায় নেওয়া হয়েছে। তাকে সিএমএইচ (হাসপাতালে) আইসিউতে ভর্তি করা হয়েছে। দুপুরে লেবুখালি কেন্টনমেন্ট এর একজন সেনা কর্মকর্তার নেতৃত্বে একটি টিম ভোলায় যান। ওই টিম তাকে ঢাকার নেয়ার ব্যবস্থা করেন বলে সূত্র জানিয়েছে।

বীর শ্রেষ্ঠ মোস্তফা কামালের ভাইয়ের ছেলে অধ্যক্ষ মোঃ সেলিম জানান, তার দাদির হাত পা ফুলে গেছে। মঙ্গলবার হঠাৎ করে খাওয়া দাওয়া বন্ধ হয়ে যাওয়ায় গুরুতর অসুস্থ হলে তাকে দুপুরে ভোলা ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ভোলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: সিরাজ উদ্দিন বুধবার দুপুরে জানান, মালেকা বেগম দীর্ঘদিন ধরেই রোগে ভুগছিলেন। তার কিডনী সহ নানা রোগের সমস্যাও দেখা দিয়েছে। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেন তিনি।

জানা গেছে, ভোলার গর্ব বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা’ র মাতা মিসেস মালেকা বেগমকে সম্পূর্ণ সেনা তত্ত্বাবধানে ভোলা হতে হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচ নিয়ে চিকিৎসা শুরু দেওয়া হচ্ছে। এই বীরমাতাকে চিকিৎসার পাশাপাশি তাঁর সাথে অবস্থানরত পরিবারের ৬ সদস্যের থাকা খাওয়ার জন্য সেনা রেস্টহাউজ এবং যাতায়াতের জন্য গাড়ির ব্যবস্থা করেছেন সেনা কর্তৃপক্ষ। তিনি সিএমএইচ এ পৌঁছার পরই সেখানে ছুটে যান শুরু হতেই এ ব্যবস্থার সমন্বয়কারী ভোলার কৃতি সন্তান কর্নেল অবসরপ্রাপ্ত ফরিদ উদ্দিন। তিনি বীরমাতার প্রাথমিক চিকিৎসার খোঁজ খবর নেন।

ওখান থেকেই তিনি বরিশাল অঞ্চলের জিওসি ও এরিয়া কমান্ডার মহোদয়কে সময়োচিত ব্যবস্থা নেওয়ার জন্য কৃতজ্ঞতা জানান।
সরকারের সচিব ও পরিকল্পনা কমিশন সদস্য আবুল কালাম আজাদকে সর্বশেষ পরিস্থিতি জানান। বীরমাতার অবস্থা স্থিতিশীল বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ, ভোলা সদর উপজেলার আলীনগর মৌটুপি গ্রামের মোস্তফা কামাল নগরের বাড়িতে বড় ছেলে ও নাতিদের সঙ্গে থাকেন মালেকা বেগম।
শীর্ষবাণী ডটকম/এনএ