বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ ও স্বাস্থ্যখাতে বর্ধিত বরাদ্দের দাবিতে বরিশালে মানববন্ধন

এম জুয়েল, বরিশাল: জাতীয় বাজেটের শতকরা ২৫ ভাগ শিক্ষা খাতে বরাদ্দ করাসহ তিন দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা ও মহানগর কমিটি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২০ মে বুধবার সকাল ১১টায় নগরের সদরোডস্থ অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধন করে তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় নেতৃবৃন্দরা জাতীয় বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ ও স্বাস্থ্য ও গবেষণা খাতে বর্ধিত বরাদ্দ, করোনাকালীন সময়ে অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা, বাসা/মেস ভাড়া মওকুফ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের এবছরের বেতন-ফি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক সেমিস্টারের টিউশন ফি মওকুফ করার দাবি তুলে ধরেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সদস্য ইমদাদুল হক। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলার সদস্যসচিব ডাক্তার মনিষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সাবেক সভাপতি সন্তু মিত্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজের সংগঠক বিজন শিকদার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল সরকারি পলিটেকনিক কলেজের সংগঠক সিয়াম, সাজিদ হাসান ফারাবী, লিমা আক্তার, প্রমুখ।

মানববন্ধন শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দরা জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর উক্ত দাবিসংবলিত একটি স্মারকলিপি পেশ করেন।
শীর্ষবাণী/প্রতিনিধি/এনএ