বরিশাল বিভাগে ২৪৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৭

শীর্ষবাণী, বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলায় মোট ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১৩ জন। আজ মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১২ হাজার ৪৩৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে ১১ হাজার ৬৮৪ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ৯ হাজার ৪৯৭ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে রয়েছেন ৭৫০ জন। এরমধ্যে এখন পর্যন্ত ৬৭২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ১৯২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং ৭২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের মধ্যে শুধু বরগুনা জেলায় গত ২৪ ঘণ্টায় তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পিরোজপুরে একজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
এর বাইরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৯০ জন এবং এরইমধ্যে ২২৭ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৮৭ জন, পটুয়াখালীতে ৩৫, ভোলায় ১৭, পিরোজপুরে ৪০, বরগুনায় ৪৪ ও ঝালকাঠিতে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যারমধ্যে বিভাগে ১১৩ জন সুস্থ হয়েছেন।

এছাড়া ঝালকাঠিতে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এরআগে বরিশালের মুলাদীতে একজন, পটুয়াখালী সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জে একজন, দুমকিতে একজন, বরগুনার আমতলীতে একজন ও বেতাগীতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে সাতজনের মৃত্যু হয়েছে।
শীর্ষবাণী/এসএসআই