প্রথম ধাপে পৌর নির্বাচনে ১০৩ মেয়র প্রার্থী বৈধ

ঢাকা অফিস: প্রথম ধাপে ২৫টি পৌর নির্বাচনে ১০৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ১১২ জন প্রার্থীর মধ্যে বাতিল হয়েছে নয়জনের।

সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল করেন ২৮৩ জন। তার মধ্যে পাঁচজনের প্রার্থিতা বাতিল হলে বৈধ প্রার্থী হয়েছেন ২৭৮ জন।

সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেন ৯৩৮ জন। এর মধ্যে ৪৭ জনের বাতিল হলে বৈধ প্রার্থী হয়েছেন ৮৯১ জন। বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে এসব প্রার্থিতা বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচন ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ফারজানা জুবাইদী শিমকীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জ পৌরসভায় এক মেয়র প্রার্থী ও এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে উপজেলা নির্বাচন অফিস। তারা হলেন : স্বতন্ত্র মেয়র প্রার্থী হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আতাউর রহমান মাসুক ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুখলিছ মিয়া।

ধামরাই (ঢাকা) : ধামরাই পৌর নির্বাচনে এক মেয়র প্রার্থী ও তিন সাধারণ কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়েছে। তারা হলেন : বিএনপির বিদ্রোহী প্রার্থী শিল্পপতি আতিকুর রহমান আতিক, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শামীমনুর রহমান, যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার দুলাল ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাগর হোসেন।

বড়লেখা (মৌলভীবাজার) : বড়লেখায় তিন মেয়র প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মৌলভীবাজার জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন।

মনোনয়ন বৈধ ঘোষিত মেয়র প্রার্থীরা হলেন : আওয়ামী লীগের মনোনীত বর্তমান মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বিএনপি মনোনীত আনোয়ারুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলাম।

মদন (নেত্রকোনা) : মদন পৌরসভা নির্বাচনে সাত কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্র্নিং অফিসার মো. আবদুল লতিফ শেখ।

২নং ওয়ার্ডের হক্কু মিয়া, ৩নং ওয়ার্ডের কাইয়ুম মিয়া, জাহাঙ্গীর আলম বাবুল, ৫নং ওয়ার্ডের আজিমুল খান, ৮নং ওয়ার্ডের শেখ জুয়েল মিয়া, ওয়াছেক মিয়া, ৯নং ওয়ার্ডের মো. কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল হয়। ২নং ওয়ার্ডে হক্কু মিয়া একক প্রার্থী ছিলেন।

বেতাগী (বরগুনা) : বেতাগী পৌরসভার এক মেয়র ও চার কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন : স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহমুদুল হাসান মহসীন, ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পান্না মিয়া, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হুমায়ূন কবির হাওলাদার, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এবিএম মাসুদুর রহমান খান ও গোলাম কিবরিয়া নওরাজ সিকদার।