দেশে মাদকবিরোধী নতুন প্ল্যাটফর্ম হচ্ছে

ঢাকা অফিস: প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে দেশের কিছু সংখ্যক আলোকিত মানুষ ঈদ পরবর্তী এক আড্ডায় একতাবদ্ধ হন ৭ মে ২০২২ তারিখ শনিবার বিকেল পাঁচটায়। তাঁরা আলোচনা করেন দেশব্যাপী ব্যাপকভাবে ছড়িয়ে পরা মাদকের সর্বগ্রাসী আক্রমণ প্রতিহত করে দেশ ও জাতিকে অদৃশ্য ধ্বংসের অতল গহবর থেকে সুরক্ষার বিষয়ে।

প্রাথমিকভাবে প্ল্যাটফর্মও ঠিক করা হয় ‘মাদক নয় সোসাইটি/ফাউন্ডেশন’ নামে। এ সভায় সভাপতিত্ব করেন দেশের খ্যাতিমান দার্শনিক, ঢাকা বিশ্ববিদ্যালয়-এর (সাবেক) অধ্যাপক ও বর্তমানে গ্লোবাল ইউনিভার্সিটি-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনিসুজ্জামান।

সুপ্রিম কোর্টের স্বনামধন্য আ্যাডভোকেট মুহাম্মদ শফিকুর রহমান-এর আহ্বানে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়-এর প্রো-উপাচার্য প্রফেসর ড. আহমদ আবুল কালাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট-এর সহসভাপতি নাট্যজন ঝুনা চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশন-এর সভাপতি মোখলেসুর রহমান, গ্রীন ইউনিভার্সিটি-এর বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. আফজাল হোসেন খান, ডয়েচে ভেলে-এর বাংলাদেশ প্রতিনিধি মাইনুল ইসলাম খান, ঢাকা প্রকাশ-এর সাব এডিটর শেহনাজ পূর্ণা, বেগম রোকেয়া পদকপ্রাপ্ত (2021) খ্যাতিমান গবেষক ড. সারিয়া সুলতানা, ‘দৈনিক প্রথম আলো’ সাংবাদিক ফারুক ওয়াসিফ, যমুনা টেলিভিশন সাংবাদিক সাজ্জাদ আলম খান তপু, পর্যটনকর্মী নিশাত বিনতে শহীদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিস্ট সোসাইটির সাধারণ সম্পাদক ফাতেমা বিনতে রহমত প্রমুখ।