তজুমদ্দিনে ফারহান-৪ লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবি, তরুণ নিখোঁজ

মো. মাহাবুব আলম, লালমোহন : ভোলার তজুমদ্দিনে ঢাকা টু হাতিয়াগামী মেসার্স ফারহান নেভিগেশনের ফারহান-৪ লঞ্চের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিখোঁজ হয়েছে। আহত ৩ জনকে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার হয়নি।

প্রত্যক্ষদর্শী ও ডুবে যাওয়া ট্রলারের মাঝি নুরনবী জানান, বরিবার সন্ধ্যায় তজুমদ্দিনের চৌমুহনী লঞ্চঘাটে মেসার্স ফারহান নেভিগেশনের ফারহান-৪ লঞ্চ ঘাট ছেড়ে যাওয়ার সময় তার চলমান ট্রলারটিকে ধাক্কা দিলে ৬ জন মাঝি-মাল্লাসহ ট্রলারটি ডুবে যায়।
এ সময় পাশ্ববর্তী ট্রলারের লোকজন এসে ৫ জনকে উদ্ধার করলেও আল আমীন (১৯) নিখোঁজ রয়েছে। উদ্ধার হওয়াদের ৩ জনকে আহত অবস্থায় তজুমদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, রাকিব (১৮), আলাউদ্দিন (৩২) ও মোশারফ (৩৫)। ডুবে যাওয়া ট্রলারটিও উদ্ধার করা সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৭ টায় নিখোঁজ জেলেকে উদ্ধার করা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে ঘাট ইজারাদার মাহাবুবুর রহমান বলেন, চৌমুহনী ঘাটে ফারহান লঞ্চটি ঘাট শেষে পিছনে ব্যাক গিয়ার দিলে ধাক্কা লেগে নুরনবী মাঝির নৌকাটি ডুবে যায়। এ সময় তাদেরকে উদ্ধার করা হয়।

ফারহান লঞ্চের সুপারভাইজার সোহাগ বলেন, ঘাট করে লঞ্চ পিছনে ব্যাক গিয়ার দিলে জাল টানারত একটি নৌকার সাথে ধাক্কা লাগে। আমরা ৫জনকে উদ্ধার করলে অন্য একটি ট্রলার এসে তাদেরকে নিয়ে যায়।

তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা জানান, ট্রলার ডুবির সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।