টিকা নেয়ার বয়সসীমা ২৫ বছর নির্ধারণ

বয়স ২৫ বছর বা তদূর্ধ্ব হলেই এখন থেকে করোনার টিকা নিতে পারবেন বাংলাদেশিরা। করোনার টিকার জন্য নিবন্ধনের অ্যাপ ‘সুরক্ষা’য় বয়সসীমা ইতোমধ্যে ২৫ বছরে নামিয়ে আনা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গিয়ে দেখা যায়, ২৫ বছর ও এর তদূর্ধ্ব বয়সীদের টিকার নিবন্ধনের জন্য উন্মুক্ত করা হয়েছে।
এর আগে গত ১৯ জুলাই টিকা নেওয়ার সর্বনিম্ন বয়সসীমা কমিয়ে ৩০ নির্ধারণ করেছিল সরকার। তার আগে গত ৫ জুলাই টিকা নিবন্ধনের বয়সসীমা ৩৫ করা হয়েছিল।
তবে গত শুক্রবার (২৩ জুলাই) সকালে রাজধানীর মুগদা হাসপাতাল পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, টিকা গ্রহণের সর্বনিম্ন বয়সসীমা ১৮ করা হবে। এরইমধ্যে টিকা নিবন্ধনের জন্য বয়সসীমা ২৫ বছরে নামিয়ে আনা হলো।
দেশে গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান কার্যক্রম শুরু হয়। এর পরের দিন করোনার টিকার জন্য নিববন্ধনের জন্য ৪০ বছর বয়সসীমা নির্ধারণ করে সরকার। সেদিন দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন। এর আগে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল।