চরফ্যাশনে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

নাফিছ পাটোয়ারী: চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানাধীন চর কচ্ছপিয়া বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সূত্র শীর্ষবাণীকে জানায়, শনিবার ৮ আগস্ট রাত সাড়ে ১০টায় চর কচ্ছপিয়া বাজারে রফিউদ্দিন মজুমদারের ব্যবসা প্রতিষ্ঠানে পরিকল্পিতভাবে ২ জন পুরুষ ও ৩ জন মহিলা হামলা ও লুটপাট করেন। হামলা ও লুটপাটকারী স্থানীয় ইয়াছিন, সাদ্দাম, ইয়াছিনের স্ত্রী সালমা বেগম ও শাশুড়ী পারভীন বেগম, শালিকা নুরনাহার ব্যবসায়ী রফিউদ্দিনকে পিটিয়ে আহত করে ক্যাশে থাকা নগদ ২ লাখ ২৫ হাজার টাকা সহ প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে যায়।

এসময় ১ মহিলাকে হাতে নাতে আটক করা হয়, বাকি চার জন পালিয়ে যায়। পরে আটককৃত সালমা বেগমকে (৩০) দক্ষিণ আইচা থানা পুলিশ কর্তৃক চর কচ্ছপিয়া আবাসনের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম এর জিম্মায় রাখা হয়।

আজ ৯ আগস্ট সকাল সাড়ে ১০টায় কচ্ছপিয়া বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে রফিউদ্দিন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন চর মানিকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সোহাগ, চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম খুসরু ও বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ। এ সময় বক্তারা অপরাধীকে আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানান। বক্তারা আরও জানান,এ ঘটনার সুষ্ঠু সমাধান না হলে আমরা আরো ও কঠোর কর্মসূচি গ্রহণ করবো।

উক্ত ঘটনায় দক্ষিণ আইচা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে দক্ষি আইচা থানা সূত্রে জানা গেছে।