চরফ্যাশনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বন বিভাগের বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন

মাইন উদ্দিন জমাদার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর আজ ১৬ জুলাই শুভ উদ্বোধন করা হয়েছে।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় আজ সকালে উপকূলীয় বন বিভাগ চরফ্যাশন রেঞ্জের আয়োজনে চরফ্যাশন উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন ধরনের ঔষধি, ফলজ ও বনজ বৃক্ষের চারা রোপনের মধ্য দিয়ে বৃক্ষের চারা রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন। এ সময় অন্যান্য’র মধ্যে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, চরফ্যাশন উপজেলার রেঞ্জ বন কর্মকর্তা আলাউদ্দিন সহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উপকূলীয় বন বিভাগ সূত্র শীর্ষবানীকে জানায়, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে উপকূলীয় বন বিভাগ চরফ্যাশন রেঞ্জের আওতায় বিভিন্ন ধরনের ঔষধি, ফলজ ও বনজ বৃক্ষের ২০ হাজার ৩শ’ ২৫টি চারা রোপন করা হবে।

উল্লেখ্য,আজ সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এ কর্মসূচীর উদ্বোধন করেন।
শীর্ষবাণী ডটকম/এনএ