চরফ্যাশনে করোনার নমুনা সংগ্রহের বুথ ও ডক্টরস সেফটি চেম্বার স্থাপন করলেন এমপি জ্যাকব

শাহাবুদ্দিন শুভ : ভোলার চরফ্যাশন উপজেলার ১০০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতালে) নিয়মিতভাবে করোনার উপসর্গের নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তার ব্যক্তিগত অর্থায়নে ইতোপূর্বে ডক্টরস সেফটি চেম্বার নির্মাণ করে পরীক্ষা কার্যক্রম করা হয়েছে।

১৬ মে সকালে চরফ্যাশন হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন কুমার বসাক বলেন, এমপির একান্ত প্রচেষ্টায় স্থাপিত হয়েছে ডক্টরস সেফটি চেম্বার। ওই চেম্বারে করোনাভাইরাস উপসর্গের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে প্রেরণ করা হয়। এই হাসপাতালের মাধ্যমে মোট ৮৬ রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে বুধ ও বৃহস্পতিবার পর্যন্ত ৩৬ জনের নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে।

ভোলা-৪ আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব হাসপাতালের রোগীদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। কোনো সমস্যা হলে তাৎক্ষণিক তাকে জানাতে বলেছেন।

এমপি জ্যাকব বলেন, চরফ্যাশন ও মনপুরা উপজেলার বিভিন্ন পেশাজীবী মানুষের জন্যে ৫০ লাখ টাকা ব্যক্তিগত তহবিল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। দুর্যোগ মোকাবেলায় হাসপাতালে নমুনা সংগ্রহ করার জন্যে ডক্টরস সেফটি চেম্বার স্থাপন করছি। ৫ শয্যায় বিশিষ্ট আইসোলশন সিট রাখা হয়েছে। টিএইচও মাধ্যমে সার্বিক যোগাযোগ করা হচ্ছে। প্রত্যেক রোগী যেন সঠিক চিকিৎসা সেবা পায় তার জন্যে নির্দেশ দেওয়া হয়েছে।

শীর্ষবাণী/এনএ