চরফ্যাশনের বেতুয়ার মেঘনায় ডুবে যাওয়া মালবোঝাই বলগেটের খোঁজ মিলেনি

চরফ্যাশন অফিস: চাঁদপুর থেকে চরফ্যাশনের বেতুয়া স্লুইসগেট এলাকায় চলাচলকারী পাথর ও বালু বোঝাই এমভি রাজ্জাক বেপারী নামের বলগেটটি ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে তীব্র স্রোতে ২০ মে সন্ধ্যায় ডুবে যায়। বিভিন্ন ট্রলারের মাধ্যমে মেঘনায় বলগেটটির অনুসন্ধান চালালেও খোঁজ মেলেনি। এ ঘটনায় আজ ২২ মে শুক্রবার চরফ্যাশন থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। যার নং-৭০৯।

জিডি সূত্রে জানা যায়, মনপুরা উপজেলার হাজীরহাট এলাকার সিরাজ বেপারী নারায়ণগঞ্জের সোনারচর উপজেলার কাউচর গ্রামের মেসার্স বেপারী এন্টারপ্রাইজের এমভি রাজ্জাক বেপারী নামের পাথর ও বালু বহনকারী একটি বলগেট গত ২বছর পূর্বে ভাড়া আনেন। ওই বলগেটের মাধ্যমে সিরাজ বেপারী সিলেট, চট্টগ্রাম, চাঁদপুর ও নারায়ণগন্জ থেকে বিভিন্ন ব্যক্তির পাথর ও বালু পরিবহন করত।
গত ১৮ মে চাঁদপুর থেকে পাথর ও বালু বোঝাই করে ওই বলগেটটি চরফ্যাশনের বেতুয়া ঘাটের পল্টুনে পৌঁছে। ১৯ মে কিছু মাল আনলোড শেষে ২০ মে সন্ধ্যায় বলগেটটি পল্টুন থেকে উত্তরে স্লুইস খালে ঢোকার সময় ঘূর্ণিঝড় আম্ফানের কবলে পড়ে। স্রোতের তীব্রতায় ও ঘূর্ণিবাতাসে বলগেটটি ডুবে যায়। বিভিন্ন ট্রলারের সহায়তায় মেঘনার বিভিন্ন পয়েন্টে খোঁজ করেও বলগেটটির সন্ধান এখনও মিলেনি।
শীর্ষবাণী/এনএ