চট্টগ্রামে সাংবাদিক নির্যাতন: ভোলায় নিউজ পোর্টাল ওনার্স এসোসিয়েশনের নিন্দা

চট্টগ্রাম প্রতিনিধি: টিভি জার্নালিস্ট মোঃ আসাদুল ইসলাম (আসাদ) চট্টগ্রামের বন্দর নিমতলাস্থ (তালতলা) এলাকায় চরম নির্যাতনের শিকার হয়েছেন। এসময় নির্যাতনকারীরা নগদ ৮ থেকে ১০ হাজার টাকা, দুটি মোবাইল সেট, প্রতিষ্ঠানের আইডি এবং ডিজিটাল ক্যামেরা ছিনিয়ে নিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে একটি নির্জনস্থানে ২/৩ ঘণ্টা শারীরিক নির্যাতন করা হয়েছে। ধারালো অস্ত্রের মুখে ক্যামেরার মেমোরীকার্ড সহ অন্যান্য জিনিস ছিনিয়ে নিয়ে খালে ছুড়ে ফেলে দেয়। প্রথমে ২/৩জন হলেও বন্দর কলোনীর আরো ৪/৫ জন যবুক মুখে কালো-সাদা মাস্ক পরে এসে ভিসা-পাসপোর্ট ১দিনে বানিয়ে দেওয়ার কৌশল জানাবে বলে নির্মম অত্যাচার চালায় আসাদুল ইসলাম (আসাদ) এর উপর। স্থানীয় লোকজন জানায়, তারা সবাই সরকার দলীয় একটি ছাত্রসংগঠনের সদস্য এবং এক বড় ভাইয়ের রাজনীতির সাথে জড়িত।

এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিএমএসএফ চট্টগ্রাম জেলা কমিটি, বন্দর জোনাল কমিটির নেতৃবৃন্দ সহ প্রগতিশীল সংবাদকর্মী ওসংগঠকরা।

এই ঘটনায় ডিবিডিসি পোর্ট (উপ-পুলিশ কমিশনার বরাবরে) লিখিত অভিযোগ এবং পরে হত্যা চেষ্টা, গুম, ছিনতাই-নির্যাতন ও লুটের মামলা দেওয়া প্রস্তুতি নিচ্ছেন বলে সাংবাদিক আসাদের পরিবার ও কোয়ালিটি টিভি (কিউ টিভির) চট্টগ্রাম ব্যুরোর অফিস সূত্রে জানা গেছে।

এদিকে, চট্টগ্রামে নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ভোলা জেলা অনলাইন নিউজ পোর্টাল ওনার্স এসোসিয়েশন। সংগঠনটি সাংবাদিক নির্যাতনের সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের দাবি জানায়।
শীর্ষবাণী/এনএ