ঘূর্ণিঝড় আম্ফান: চরফ্যাশনে করণীয় নিয়ে সভা অনুষ্ঠিত

মাইন উদ্দিন জমাদার: চরফ্যাশনে ঘুর্ণিঝড় আম্ফান পরবর্তী করণীয় নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২০ মে বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, চরফ্যাশন পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন মাহমুদ , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুল হক, উপজেলা সিপিবি কর্মকর্তা মোহাম্মদ মোকাম্মেল হক, স্থানীয়, জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকগণ।

অনুষ্ঠানে সিপিবি কর্মকর্তা বলেন , আবহাওয়া অধিদপ্তরের সংকেত অনুযায়ী আমাদের উপকূলীয় অঞ্চলে এখন পর্যন্ত ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে, এবং আজ বিকেল নাগাদ আঘাত হানতে পারে । উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ঘূর্ণিঝড় আম্ফানকে কেন্দ্র করে ইতোমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি এবং আমাদের উপজেলা পরিষদের সকল দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ তাদের নিজ নিজ অবস্থান থেকে সতর্কতা অবলম্বন করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন ।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন বলেন, দুর্যোগের সময় মানুষ যাতে সহজে চলাচল করতে পারে সেদিকে দৃষ্টি দিতে হবে । তিনি আরো বলেন,বন্যার সময় ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার গাছপালা কেটে মানুষের চলাচল উপযোগী করার জন্য দ্রুত স্থানীয় প্রশাসন এবং উপজেলা প্রশাসনকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে বনবিভাগকে এই ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ফরেস্টের গাছ কাটলে জনগণ যেন ভোগান্তিতে না পড়ে সেই ব্যাপারে বন বিভাগকে বিষয়টি দেখার জন্য অনুরোধ করেন । সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন সকলকে ঘূর্ণিঝড় আম্ফান বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেন।
শীর্ষবাণী/এনএ