করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্তের হার

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জন মারা গেছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৭১৩ জন।

মঙ্গলবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৪৩ জন। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৫০১ জন।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৭০১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২৫ হাজার ১৬৮ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন ও ০ থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ১০ জন পুরুষ ও ৪ জন নারী। এদের মধ্যে বাসায় একজন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে দুইজন, বরিশালে একজন ও রংপুরে একজন মারা গেছেন।