করোনায় মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল

ঢাকা অফিস : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) হাজী মকবুল হোসেন।

রোববার (২৪ মে) রাত ৯টা ১০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত শুক্রবার (২২ মে) তিনি সিএমএইচে ভর্তি হন। হাজী মকবুলের মৃত্যুর খবর গণমাধ্যমকে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী (পিএস) ফজলুর রহমান।

হাজী মকবুলের ছেলে মুজিবুল ইসলাম পান্না বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাবা সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। রাত ৯টা ১০ মিনিটে মারা গেছেন।

১৯৯৬-২০০১ মেয়াদে ধানমন্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য মকবুল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্যও ছিলেন।

জানা যায়, করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই মুন্সিগঞ্জসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন মকবুল। সর্বশেষ গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালটির মালিক মকবুল। তিনি একাধিক ইন্স্যুরেন্স কোম্পানিরও মালিক। তার ছেলে আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য।

এদিকে, সাবেক সংসদ সদস্য হাজী মকবুল হোসেন এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন। অপরদিকে আওয়ামী লীগের সাবেক এই এমপির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ‘আলহাজ্জ মকবুল হোসেন কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রাক্তন সহযোগী অধ্যাপক ও বর্তমানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়’র সহকারী পরিচালক মোঃ জিয়াউর রহমান। তিনি হাজী মকবুল হোসেন এর রূহের মাগফিরাত কামনা করেন।
শীর্ষবাণী/এনএ